ভোট ডাকাতি করে বিএনপি এখন গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে: কাদের

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৩

সাহস ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ভোট ডাকাতির নির্বাচন করে বিএনপি এখন গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন প্রহসনের নির্বাচন দেশের নির্বাচনি ইতিহাসের কলঙ্কিত অধ্যায়। সেদিন ভোট ডাকাতির নির্বাচন করে বিএনপি এখন সেজেছে গণতন্ত্রের ফেরিওয়ালা।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর রাসেল স্কয়্যারে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১৯৯৬ সালের নির্বাচন বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন প্রহসনের নির্বাচন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করার পর, শত শহীদের রক্তের অক্ষরে লেখা তিন জোটের রূপরেখা বাস্তবায়নে কোনও পদক্ষেপ নেয়নি দলটি। তারা (বিএনপি) শহীদের রক্তের সঙ্গে বেঈমানী করেছে। সব ধরণের নির্বাচনি প্রতিশ্রুতি ও গণতান্ত্রিক ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠায় জনগণের কাছে দেওয়া ওয়াদা তারা ভাঙতে শুরু করে। দুর্বল করে ফেলে সবগুলো গণতান্ত্রিক প্রতিষ্ঠান। যার পরিণতি পায় ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন অবৈধ নির্বাচন। সেদিন জনমতকে পাশ কাটিয়ে ভুয়া নির্বাচন করে ক্ষমতায় থাকতে চেয়েছিল বিএনপি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ মর্যাদার আসনে সামিল। প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি। কিন্তু বিএনপি দিনের আলোতে রাতের আঁধার দেখতে পায়, তাই তারা সরকারের কোনও উন্নয়ন ও অর্জন দেখতে পায় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই জনগণের কাছে আওয়ামী লীগের অঙ্গিকার। আর সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলকে আরও সুদৃঢ় ও ঐক্যবদ্ধ করতে হবে। আওয়ামী লীগের ইঞ্জিন হচ্ছে ঢাকা মহানগর। তাই এই ইঞ্জিনকে সচল রেখে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগের তৃণমূল থেকে থানা পর্যায়ের সব কমিটি সম্মেলনের মাধ্যমে করার নির্দেশনা দিয়ে বলেন, ঘরে বসে কোনও কমিটি করা যাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত