পটিয়া পৌরসভা নির্বাচন

পটিয়ায় দুই কাউন্সিলর প্রার্থী সমর্থকদের সংঘর্ষে একজন নিহত

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৮

সাহস ডেস্ক

চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা নির্বাচন চলাকালে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। এ সময় কেন্দ্রের পাশে একটি দোকানে আগুন ধরিয়ে দিলে সেটি পুড়ে যায়। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পটিয়ার ৮ নম্বর ওয়ার্ডের গোবিন্দারখীল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আবদুল্লাহ (৫০)। তিনি কাউন্সিলর প্রার্থী মান্নানের ভাই বলে জানা গেছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছে।

স্থানীয়রা জানান, চতুর্থ ধাপে পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেশিরভাগ ওয়ার্ডে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করলেও, দক্ষিণ গোবিন্দারখীল ভোট কেন্দ্রে হামলার ঘটনা ঘটে এবং দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এ সময় গুলিবিদ্ধ হন আবুল কাসেম (২৫) ও আবদুল্লাহ (৫০) নামে দুইজন গুরুত্বর আহত হন। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে আব্দুল্লাহর মৃত্যু হয়।

এদিকে ঘটনার পর গোয়েন্দা পুলিশ (ডিবি) দুই কাউন্সিলর প্রার্থী মো. মান্নান ও সরোয়ার কামাল রাজিবকে তোদের হেফাজতে নিয়েছে। অপরদিকে, ১ নং ওয়ার্ডে ডালিম প্রতীকের প্রার্থী আবদুল খালেককে অপহরণ করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার।

অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিকুর রহমান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। কাউন্সিলর প্রার্থীকে অপহরণ করা হয়েছে নাকি তিনি আত্মগোপনে রয়েছেন জানিনা, আমরা বিষয়গুলো মাথায় রেখে কাজ করছি।

উল্লেখ্য, পটিয়ায় মোট ভোটার ৩৯ হাজার ৭৮৭ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে মহিলা ১৮ হাজার ৮৬২ ও পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত