ভ্যাকসিন গ্রহণকারীদের এখনও কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৪:৫৪

সাহস ডেস্ক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভ্যাকসিন গ্রহণকারীদের মধ্যে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

টিকা সম্পর্কে ভীতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভ্যাকসিন গ্রহণকারীদের মধ্যে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। আনন্দঘন পরিবেশে টিকা দান কার্যক্রম শুরু হয়েছে। অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি টিকা নিয়েছেন, অনেকেই টিকা নিতে আসছেন। পরিবেশ দেখে মনে হলো ঈদের ভাব। যেভাবে ঈদ হয়, সেরকম আনন্দমুখর পরিবেশে টিকা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেছেন, পৃথিবীতে যত টিকা আবিষ্কার হয়েছে, তার মধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড-১৯ টিকা সবচেয়ে নিরাপদ। এই টিকায় কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এখন পর্যন্ত যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত কোনও পার্শ্বপ্রতিক্রিয়ার কথা শুনিনি।

তিনি আরও বলেন, আপনারা নির্ভয়ে টিকা নেন। টিকা পরবর্তী যা করণীয়, তা করা হবে। আপনারা ভয় পাবেন না। ইতোমধ্যে মন্ত্রিপরিষদের একজন সদস্য টিকা নিয়েছেন, স্বাস্থ্য সচিবও টিকা নিয়েছেন। টিকা যারা নিয়েছেন তারা ভালো ও সুস্থ আছেন। তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি।

মন্ত্রী আরও বলেন, যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসা দিতে আমরা সক্ষম হয়েছি। আমাদের করোনা আক্রান্তের সংখ্যা পৃথিবীর মধ্যে সর্বনিম্ন পর্যায়ে চলে এসেছে। তিন থেকে চার পার্সেন্টের বেশি আক্রান্ত হচ্ছে না এবং মৃত্যুর হারও অনেক কম। প্রতিদিন গড়ে ১৫ থেকে ২০ জনের বেশি মৃত্যু হচ্ছে না। আমাদের লক্ষ্য মৃত্যুর হার শূন্যের কোঠায় নামিয়ে আনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই টিকা মানুষের জীবন রক্ষার জন্য। সুতরাং এই টিকা নিয়ে গুজব ছড়াবেন না। যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তারা ভালো কাজ করছেন না এবং তারা কখনো দেশের মানুষের মঙ্গল কামনা করেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ভ্যাকসিন হিরো। তিনিই প্রথম টিকা কার্যক্রম দেশে শুরু করেছেন। টিকা কার্যক্রমের মধ্য দিয়ে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। দেশবাসী খুবই আনন্দিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত