মন্ত্রিসভার প্রথম সদস্য হিসেবে টিকা গ্রহণ করলেন পলক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৩:৩৫

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রশান্ত কুমার মজুমদার জানান, উপাচার্যের পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক টিকা নেন। এর মাধ্যমে মন্ত্রীসভার প্রথম কোনো সদস্য হিসেবে করোনার টিকা গ্রহণ করলেন তিনি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া নিজে প্রথম টিকা নিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

পরবর্তীতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান এবং তথ্য সচিব খাজা মিয়া টিকা নেন। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রথম দিনেই চিকিৎসক, নার্স ও বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্যকর্মীসহ মোট ১০০ জন টিকা নিয়েছেন বলে জানান পিআরও প্রশান্ত।

টিকা নেয়ার পর তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক বলেন, পৃথিবীর উন্নত দেশগুলো যেখানে করোনার টিকা পাচ্ছে না, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে বাংলাদেশ সবার আগে টিকা পেয়েছেন।

তিনি বলেন, করোনার টিকা নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। এ অপপ্রচারে কান দেবেন না। অপপ্রচার রুখতেই আমি বুধবার (২৭ জানুয়ারি) রাতে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেই। অনলাইনে নিবন্ধন করে আজ টিকা দিলাম। ১০ মিনিট হয়ে গেলো, এখনও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

জুনাইদ আহমেদ পলক বলেন, করোনার টিকা নিয়ে অপপ্রচার রোধে গণমাধ্যম বেশ ভূমিকা রাখছে। আসুন অপপ্রচার রোধ করে দেশের মানুষকে ভালো রাখি। সাহসিকতার সঙ্গে নিবন্ধন করি। এরই মধ্যে এক হাজারের বেশি নিবন্ধন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত