দেশের সব নাগরিককে পেনশনের আওতায় আনার কাজ চলছে

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২১, ০১:০২

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

সাংবাদিকসহ দেশের সব নাগরিককে পেনশনের আওতায় আনার কাজ চলছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম.এ. মান্নান। বুধবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনা সভা, মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী জানান, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে গণমাধ্যম কর্মীদের জন্য আর্থিক সহায়তার পরিমাণ বাড়ানোরও পরিকল্পনা করছে সরকার। সরকার বিভিন্ন খাতে ব্যয় ও বিনিয়োগ বৃদ্ধি করছে। আশা করি সাংবাদিকরাও এতে উপকৃত হবেন কারণ মিডিয়া সেক্টরের জন্যও ব্যয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোর জন্য পেনশন স্কিমের কাজ চলছে। সাংবাদিকেরা সমাজের অগ্রসর মানুষ। তারা আমাদের ভুলভ্রান্তি ধরিয়ে দেন। তারা সমাজের আয়না। তাদের অগ্রাধিকার ভিত্তিতে পেনশনের আওতায় আনার পরিকল্পনা আমাদের রয়েছে।

মন্ত্রী বলেন, সাংবাদিকদের কাজে ঝুঁকি শুধু নয়; ভয়ংকর ঝুঁকি রয়েছে। তাই তাদের জন্য ঝুঁকি তহবিল কীভাবে করা যায় সেটি ভেবে দেখা হবে। এ ছাড়া সাংবাদিকদের যে কল্যাণ তহবিল যেটা আছে সেটি কীভাবে আরও প্রসারিত করা যায়, বরাদ্দ বাড়ানো যায় সেটি দেখা হবে। এ বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গেও কথা বলব।