ভোটকেন্দ্র ঘেরাও করে হামলা, ইভিএম মেশিন ভাঙচুর

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৫:৩০

সাহস ডেস্ক
পাথরঘাটা ওয়ার্ডের একটি ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে ইভিএম মেশিন ভাঙচুরের অভিযোগে পাথরঘাটা ওয়ার্ডের দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের একটি ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে ইভিএম মেশিন ভাঙচুরের অভিযোগে পাথরঘাটা ওয়ার্ডের দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। এ ঘটনার পর ওই ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ইসমাইল বালীকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৭ জানুয়ারি) পাথরঘাটা ওয়ার্ডের পাথরঘাটা বালিকা স্কুল ভোটকেন্দ্রে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা এই হামলা চালান।

এর আগে সাড়ে ১১টার দিকে পাথরঘাটা এলাকার জেএম সেন স্কুল ও কলেজ ভোটকেন্দ্রের দখল নিয়ে বিএনপির কাউন্সিলর প্রার্থী মো. ইসমাইল বালী ও আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সে সময় ওই কেন্দ্রের একটি ইভিএম মেশিন ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে হঠাৎ কয়েকশ লোক পাথরঘাটা বালিকা স্কুল ভোটকেন্দ্র ঘেরাও করে হামলা চালান। এ সময় তারা ভেতরে ঢুকে ইভিএম ভাঙচুর করেন। ভোটকেন্দ্রে হামলা এবং ভাঙচুরের কারণে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

ওই কেন্দ্রের পোলিং অফিসার মো. আলী আকবর জানান, ঠিকঠাক ভোট চলছিল। পাঁচশ লোক অতর্কিত হামলা চালায়। ইভিএম ভেঙে ফেলেছে। জানালার কাচ ভাঙচুর করেছে। এটি পরিকল্পিত হামলা। ১৮ বছরের চাকরি জীবনে এমন ঘটনা দেখিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত