খুন, হামলা আর সংঘর্ষে চলছে চসিক নির্বাচনের ভোটগ্রহণ

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৩:৪১

সাহস ডেস্ক
চলছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ।

সমর্থক খুন, ভোটকেন্দ্রে হামলা, সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, এজেন্টদের মারধর ও লাঞ্ছিত করাসহ নানা অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে চলছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিল প্রার্থী এবং বিদ্রোহী প্রার্থীদের কর্মীদের মধ্যে সংঘর্ষ চলছে নগরীর বিভিন্ন ভোটকেন্দ্রে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত দুজন নিহত এবং আহত হয়েছেন অন্তত ৩০ জন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর বিএনপি এজেন্টদের মারধর করে বিভিন্ন কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনে। এছাড়াও নারী এজেন্টদের লাঞ্ছিত করারও অভিযোগ করেন তিনি।

এদিকে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পরপরই খুলশী থানার ১৩  নম্বর পাহাড়তলী ওয়ার্ডের আমবাগান ইউসুফ স্কুলে আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সির প্রার্থী এবং বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের সময় গুলিতে আলম মিয়া নামে এক যুবকের মৃত্যু হয়। এতে পাঁচজন আহত হয়েছেন।

ভোটগ্রহণ শুরুর আগে সকাল সাড়ে ৭টায় পাহাড়তলীর ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী প্রার্থী নুরুল আমিন ও বিদ্রোহী প্রার্থী সাবের সমর্থক দুই ভাইয়ের বিরোধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই নিজাম উদ্দিন মুন্না নিহত হন। এসব ছাড়াও বেশ কয়েকটি কেন্দ্রে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সকালে চকবাজার কাতালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংঘর্ষে একজন আহত হয়েছেন।

লালখান বাজার চানমারি রোডের শহীদ নগর সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল পৌনে ৯টা থেকে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় হকিস্টিক ও লাঠি নিয়ে হামলা চালায় দুপক্ষ। কাচের বোতল ও ইটপাটকেল ছোড়া হয় এলোপাতাড়ি। পরে বিজিবি ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে স্থানীয়রা জানায়।

পুলিশ লাইন কেন্দ্রেও সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত বেলালের সমর্থক শহীদুল ইসলাম শহীদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত