বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় ৪ জনের মৃতদেহ উদ্ধার

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ০০:৪০

সাহস ডেস্ক

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপ থেকে ৬৫ কিলোমিটার দূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৪ জনের মরদেহ ও ১৩ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। এতে এখনো পর্যন্ত আরও ৯ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্টমার্টিন দ্বীপ থেকে ৬৫ কিলোমিটার দূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

সেন্টমার্টিন কোস্টগার্ড সূত্র জানায়, সপ্তাহ খানেক আগে চট্টগ্রাম থেকে ২৬ জন জেলেসহ এফভি যানযাবিল নামে একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে মাছ ধরতে যায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ (শনিবার) ভোর সাড়ে ৫টার দিকে ট্রলারটি ডুবে যায়।

এদিকে, ট্রলারটি ডুবে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল যেয়ে অন্যান্য জেলেদের সহায়তায় নৌবাহিনী ও কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তবে তারা ডুবে যাওয়া ট্রলারের কোনো সন্ধান পাননি।

ডুবে যাওয়া ট্রলারের মালিক চট্রগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, ভোরে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে ট্রলারটি ডুবে যায়। মোট ২৬ জন জেলে এই ট্রলারটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল।

কোস্টগার্ডের ঢাকা কার্যালয়ের মিডিয়া শাখার কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, মাছ ধরার ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়ে কোস্টগার্ডের উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে এ পর্যন্ত চারজনের মৃতদেহ ও ১৩ জনকে জীবিত উদ্ধার করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত