বিদ্যুতের তার ছিড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের চারজনের মৃত্যু

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ০২:৪১

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বিদ্যুতের তার ছিড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের চারজন মারা গেছেন। তাদের মধ্যে শারীরিক প্রতিবন্ধী দুই শিশু-কিশোরও রয়েছে। পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

শুক্রবার (২২ জানুয়ারি) রাত পৌনে নয়টার দিকে পূর্বাচলের ১১ নম্বর সেক্টরের কুমারটেক এলাকায় ডেসকোর তার ছিড়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্ট লাইনের উপর পড়লে এই দুর্ঘটনা ঘটে।

মৃত ব্যক্তিরা হলেন কুমারটেক এলাকার মো. মাসুম (৪০), তাঁর স্ত্রী সীমা আক্তার (৩৩), ছেলে রাসেল মিয়া (১৭) ও রহমত উল্লাহ (১০)।

উদ্দীপন ভক্ত বলেন, রাত পৌনে নয়টার দিকে আমাদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার স্টেশনের সন্নিকটে কুমারটেক এলাকায় ডেসকোর তার নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের লাইনের উপর ছিড়ে পড়লে আগুনের সূত্রপাত হয়। এ সময় ওই লাইনের নিচে বসবাস করা মাছুম মিয়ার ঘরের চালায় তার পড়ে আগুন লেগে মুহূর্তেই পুড়ে যায়। ততক্ষণে ঘরে থাকা বাড়ির মালিক মাছুম মিয়াও তার দুই প্রতিবন্ধী শিশু সন্তানসহ তিনজন সেখানেই নিহত হন।

তিনি আরও বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে ২০ মিনিটের মধ্যে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় ঘর থেকে মাছুমের স্ত্রী সীমাকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য লাশ চারটি নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত