খাগড়াছড়িতে বাড়ি পাচ্ছে ২৬৮টি দরিদ্র পরিবার

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৫:২৪

মুজিব শতবর্ষ উপলক্ষে খাগড়াছড়িতে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২৬৮টি গৃহ নির্মাণের কাজ শেষ করছে জেলা প্রশাসন। শনিবার উদ্বোধন শেষে উপকারভোগী ২৬৮ পরিবারের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, ' আমাদের বরাদ্দকৃত ঘরের নির্মাণকাজ অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের ব্যাপক যাচাই বাচাই করে এই ঘর গুলো তাদের নামে বরাদ্ধ করা হয়। নির্মাণকাজ সঠিক ভাবে শেষ করতে পেরেছি। এখন শুধু প্রধানমন্ত্রী উদ্বোধন করলেই উপকারভোগীদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেয়া হবে। অসহায় পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পাবে।'

তিনি আরও বলেন, প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ঐ জমির ওপর ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘরে বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে রয়েছে দু'টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধা রয়েছে ।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর খাগড়াছড়ি সদর উপজেলায় ৩৫ টি, মহালছড়ি ১৫ টি, দীঘিনালা ৩০টি, পানছড়ি ৫৫টি, রামগড় ২২টি, গুইমারা ১০টি, মাটিরাঙ্গা ২৬টি, মানিকছড়ি ৫৫টি ও লক্ষীছড়ি ২০টি ঘরের চাবি পাবে পরিবারগুলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত