দখলবাজদের উচ্ছেদে কোন নোটিশ দেওয়া হবে না: মেয়র আতিক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৫:১০

সাহস ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা মহানগরীর উন্নয়নে যেখানেই কাজ করা হোক না কেন, সেখানেই অবৈধ স্থাপনা বা দখল পাওয়া যায়। অবৈধভাবে দখল হওয়ার বিষয়টি এরপর থেকে ড্রোন ক্যামেরার মাধ্যমে তদারকি করা হবে। এরপর অবৈধ দখলবাজদের উচ্ছেদের জন্য কোনও ধরনের নোটিশ দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে ডিএনসিসি।

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুর ১২টায় মিরপুর-১১ নম্বরের উচ্ছেদ অভিযান পরিদর্শনে আসেন ডিএনসিসি মেয়র।

আতিকুল ইসলাম বলেন, রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য ঢাকা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষকে (ডেসা) অবহিত করা হয়েছে। রাস্তা বর্ধিত করা হলে এসব বৈদ্যুতিক খুঁটিগুলো দৃষ্টিকটু হবে, দ্রুত এসব ব্যাপারে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সংস্থাকে বলা হয়েছে।

মেয়র বলেন, স্বাধীনতার পর ৪৯ বছর ধরে এই সড়কটি দখল করে রাখা হয়েছে, এটা উদ্ধার করা হচ্ছে। গতকাল ৮৫ শতাংশ উচ্ছেদ করা হয়েছিল, বাকিটার উদ্ধার কাজ চলছে। উচ্ছেদের পর এটা যাতে আর দখল না হয়, সেদিকে নজর রাখা হবে।

তিনি বলেন, মিরপুর ১১ এর চার নম্বর অ্যাভিনিউয়ের উচ্ছেদ কার্যক্রম আরও কয়েকদিন চলবে। দখলবাজদের খপ্পরে পড়ে প্রতিনিয়ত রাস্তা ও ফুটপাত দখল হয়ে যাচ্ছে। দখলবাজদের দৌরাত্ম্য ঠেকাতে সিটি করপোরেশন মাঠে রয়েছে। সব ধরনের অপতৎপরতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাস্তাটি কয়েকদিনের মধ্যে পরিচ্ছন্ন করে সৌন্দর্য্য বর্ধনের কাজ করা হবে। এ জন্য ৩০ কোটি টাকা বাজেট হয়েছে। রাস্তা থেকে শুরু করে খাল বিভিন্ন স্থাপনা অবৈধ দখলদারদের কব্জায় চলে যাচ্ছে।

ডিএনসিসির কর্মকর্তারা বলছেন, সড়ক প্রসস্ত করার জন্য রাজউকের জমিতে স্থাপনায় উচ্ছেদ কার্যক্রম চালানো হয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে। বৃহস্পতিবার যেসব ভবন অর্ধভাঙা হয়েছিল আজ তা সম্পূর্ণ ভাঙা হবে। সেইসঙ্গে স্থাপনার ভাঙা অংশ অপসারণ করা হবে। গতকাল চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আজ সকাল থেকে বিভিন্ন স্তুপ সরানোর প্রক্রিয়া চলছে। সিটি করপোরেশনের গাড়ি দিয়ে করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত