ভীতি দূর করতে প্রথমে প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান ডা. জাফরুল্লাহর

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৪:৪৪

সাহস ডেস্ক

জনমনে ভীতি দূর করতে টেলিভিশন ক্যামেরার সামনে প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে করোনার ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্ঠিত ‘ক‌রোনা টিকার সুষ্ঠ ব্যবস্থাপনা’ শীর্ষক আ‌লোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ভারতের এক-তৃতীয়াংশ মানুষ ভ্যাকসিন নিতে অস্বীকৃতি জানিয়েছে। ভ্যাকসিন নিয়ে ভয় পাওয়ার কোনো কারণ নেই। ভ্যাকসিন নেওয়ার পর হয়তো কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভ্যাকসিন বিষয়ে জনগণের আস্থা ফেরাতে আমি প্রস্তাব করছি এই ভ্যাকসিন প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিভিশন ক্যামেরার সামনে নেবেন। তাহলে জনগণের আস্থা বাড়বে। উনি যেহেতু আমাদের নেত্রী, তাই ওনাকে দিয়েই আমাদের ভ্যাকসিনের যাত্রা শুরু হোক।

তিনি বলেন, সব চিকিৎসকদের নয়, যারা করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছেন, শুধু তাদেরকে আগে ভ্যাকসিন দেওয়া উচিত। একইভাবে শুধু ট্রাফিক পুলিশদের ভ্যাকসিন দেওয়া উচিত।

অর্থমন্ত্রীর উদ্দেশ্য ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের অর্থমন্ত্রী প্রথম ভ্যাকসিন নিতে চেয়েছেন। তার প্রথমে ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন নেই। তার থেকে প্রথমে তাকে অন্য একটা কাজ করে দিতে হবে। উনি বলেছেন ৪৩ বিলিয়ন ডলার আমাদের বর্তমানে উদ্বৃত্ত রয়েছে। বিলিয়ন ডলার থেকে মাত্র আধা বিলিয়ন ডলার গবেষণা এবং ভ্যাকসিন উৎপাদনের জন্য বরাদ্দ করে দেন। উনি এটা করলে আমরা নিজেরাই উৎপাদন করে সকলেই করোনার ভ্যাকসিন নিতে পারবো এবং পাশাপাশি অন্য দেশকেও সহযোগিতা করতে পারবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত