সা‌ড়ে ৯ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৪:১৫

সাহস ডেস্ক

পদ্মা নদীতে ঘন কুয়াশার কারণে টানা সা‌ড়ে নয় ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার (২২ জানুয়ারি) বেলা সা‌ড়ে ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে, রাত থেকে আটকে থাকা শত শত যানবাহন এখনও ঘাটেই রয়েছে। দীর্ঘ সময় ফেরি পারাপার বন্ধ থাকায় কনকনে শীতের মধ্যে পরিবহন শ্রমিক ও যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুর্ঘটনার আশঙ্কায় রাত ২টা থেকে পদ্মার এই নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পাটুরিয়া ঘাটে শতাধিক যাত্রীবাহী কোচ ও তিন শতাধিক পণ্যবোঝাই ট্রাক এবং দৌলতদিয়া ঘাটে আরও তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে পড়ে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের এজিএম তান‌ভির হো‌সেন বলেন, মধ্যরাত থেকে কুয়াশার প্রকোপ বাড়তে থাকে। রাত ২টার দিকে এর তীব্রতা বেড়ে পুরো নৌপথ ঢেকে দেয়। এতে নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় মাঝ নদীতে আটকা পড়ে তিনটি ফেরি। আজ সকাল সাড়ে ১১টায় কুয়াশার প্রকোপ কমে গেলে পুনরায় ফেরি পারাপার শুরু হয়। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পারাপার করায় পণ্যবোঝাট ট্রাকের সারিকে আটকে থাকতে হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত