গোয়েন্দা পুলিশের অভিযান

চাঁপাইনবাবগঞ্জে ভূয়া শিক্ষা সনদে ড্রাইভিং লাইসেন্সের আবেদন, আটক১২

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৯:৩৮

ভূয়া শিক্ষা সনদ দাখিল করে ড্রাইভিং লাইসেন্স পাবার আবেদন করে চাঁপাইনবাবগঞ্জে ১২ জন গোয়েন্দা পুলিশের অভিযানে আটক হয়েছেন। আটকদের মধ্যে ৪ জন ভূয়া সনদ সরবরাহকারী সিন্ডিকেট সদস্য ও ৮ জন আবেদনকারী।

বুধবার (২০ জানুয়ারী) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম। অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সড়ক পরিবহন আইন অনুযায়ী বিআরটিএ-তে লাইসেন্সের জন্য জমাকৃত শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই এর জন্য পুলিশের বিশেষ শাখায় আসে।

বুধবার সকালে সনদ যাচাইকালে ৮ জন আবেদনকারীর সনদ প্রাথমিকভাবে জাল বলে শনাক্ত হয়। এরপর ওই ৮জনকে জিজ্ঞাসাবাদে তাদের জাল শিক্ষাগত যোগত্যা সনদ সরবরাহকারী সিন্ডিকেটের (ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেট) সন্ধান পাওয়া যায়। এরপর গোয়েন্দা পুলিশ অভিযান শুরু করে দুপুর আড়াইটার দিকে শহরের বিভিন্ন স্থান থেকে ওই সিন্ডিকেটের ৪ সদস্যকে আটক করে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সিন্ডিকেট সদস্যরা ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ অব্যহত রয়েছে। এ ঘটনায় নিয়মিত মামলা দায়েয়ের বিষয়টি প্রক্রিয়াধীণ বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত