বেসরকারিভাবে আগামীকাল আসছে আরও ১৫ লাখ ডোজ ভ্যাকসিন

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৫:৫৬

সাহস ডেস্ক

ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ ভ্যাকসিনের পাশাপাশি বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেসরকারিভাবে আরও ১৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

বুধবার (২০ জানুয়ারি) ফরেন সার্ভিস একাডেমিতে কন্ট্রাক্ট ফার্মিং এর ওপরে একটি অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এই তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারি-বেসরকারি ভাবে মোট ৩৫ লাখ ডোজ  ভ্যাকসিন আসছে।  বৃহস্পতিবার ভারত সরকারের উপহার ২০ লাখ ভ্যাকসিন আসার পর পরই ভ্যাকসিনেশন শুরু করে দিবো।  ধারাবাহিকভাবে টিকা দান কর্মসূচি চলতে থাকবে।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এসময় প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

রাশিয়া ও চীনসহ আরও কয়েকটি দেশ টিকা দেওয়ার বিষয়ে উৎসাহ প্রকাশ করেছে জানিয়ে তিনি বলেন, যেমন রাশিয়া অনেক ভ্যাকসিন দিতে চায়। এর মধ্যে চীনও আছে।

জানা যায়, ভারতের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশে পৌঁছাবে। সেখান থেকে টিকা নিয়ে রাখা হবে রাজধানীর তেজগাঁওয়ে ইপিআইয়ের স্টোরেজে। আর ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সরকারিভাবে বাংলাদেশের কেনা টিকার প্রথম চালান ৫০ লাখ ডোজ আগামী ২৫ জানুয়ারি দেশে পৌঁছাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত