তাপস-খোকনের দ্বন্দ্ব অচিরেই সমাধান হবে: স্থানীয় সরকার মন্ত্রী

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:১৬

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের দ্বন্দ্ব অচিরেই সমাধান হবে। সবার দৃষ্টিভঙ্গি এক নয়। মানুষের দৃষ্টিভঙ্গি নিয়ে পার্থক্য থাকতেই পারে। কিন্তু একটা সময় তা ঠিক হয়ে যায়।

শনিবার (১৬ জানুয়ারি) ঢাকা ওয়াসা ভবনে ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড-২০১৯-২০২০’ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, সাঈদ খোকন ও শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উত্থাপিত হতে পারে। তবে কোথাও যদি দুর্নীতি হয়, তদন্ত সাপেক্ষে যদি প্রমাণ পাওয়া যায়; তাহলে রাষ্ট্রের প্রচলিত আইন দ্বারা নিয়ন্ত্রিত হবেন তারা।

মন্ত্রী বলেন, রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থাপনার কর্মপরিকল্পনা ঠিক করতে দুই সিটি করপোরেশনকে নিয়ে আগামী সপ্তাহে বৈঠক করা হবে।

তিনি বলেন, নগরীর পানি নিষ্কাশনের ব্যবস্থা দুই সিটি করপোরেশনের কাছে দেওয়ার পর থেকে মন্ত্রণালয়ের নির্দেশে ইতোমধ্যে কাজ শুরু করলেও আগামী সপ্তাহে দুই সিটি করপোরেশনকে নিয়ে মন্ত্রণালয়ে কর্মপরিকল্পনা ঠিক করা হবে। দুই মেয়রের পরিকল্পনা জেনে মন্ত্রণালয়ের পক্ষ থেকেও কর্মপরিকল্পনা ঠিক করে দেওয়া হবে।

তাজুল ইসলাম বলেন, সবার অংশগ্রহণ থাকলে যেকোনও সমস্যা সমাধান করা সহজ, যার বড় উদাহরণ রাজধানীতে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ। নগরবাসীর অংশগ্রহণ ও সচেতনতা এবং সবার সমন্বিত উদ্যোগে এখন পর্যন্ত মশা নিয়ন্ত্রণে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত