পেশা মোবাইল চুরি, নেশা বিয়ে করা!

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২১, ১৩:০৪

সাহস ডেস্ক
শেষ পর্যন্ত ২৭ নম্বর বিয়ে করার আগে ধরা পড়ে শ্রীঘরে যেতে হলো বিয়ে পাগল চোর যুবক বাবু শেখকে। ছবি: ইউএনবি

পেশা তার দামি দামি মোবাইল সেট চুরি আর নেশা বিয়ে করা। একে একে করেছেন ২৬ বিয়ে। মূলত চোরাই সামগ্রী বিক্রি করে পাওয়া টাকার প্রলোভন দেখিয়ে অসহায় ও দরিদ্র পরিবারের মেয়েদের লক্ষ্যবস্তু বানাতেন তিনি।

তবে, আর রক্ষা হলো হলো। শেষ পর্যন্ত ২৭ নম্বর বিয়ে করার আগে ধরা পড়ে শ্রীঘরে যেতে হলো বিয়ে পাগল চোর যুবক বাবু শেখকে (৩৭)। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটেরচর গ্রামের দলিল উদ্দিন শেখের ছেলে। তার সাথে গ্রেপ্তার করা হয়েছে ভাঙ্গা উপজেলার জান্দী গ্রামের আবু বক্করের ছেলে আবুল খায়ের মাতুব্বরকে (৩২)। সম্পর্কে বাবু ও খায়ের ভায়রা ভাই।

বুধবার (১৩ জানুয়ারি) পুলিশ গ্রেপ্তার দুই যুবককে ফরিদপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। এর আগে, মঙ্গলবার ভাঙ্গা ও সদরপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

পুলিশ সূত্র জানায়, গত ৩ জানুয়ারি ভাঙ্গা উপজেলায় পরপর কয়েকটি চুরির ঘটনায় মামলা হয়। মামলার সূত্র ধরে প্রথমে জান্দী গ্রাম থেকে খায়েরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে পুলিশ চোরের সরদার বাবুকে গ্রেপ্তার করে।

বাবুর দেয়া স্বীকারোক্তির বরাতে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজাদ জানান, অসহায় ও দরিদ্র পরিবারের মেয়েদের বিয়ে করাই ছিল বাবুর লক্ষ্যবস্তু। তার নেশা হলো দামি দামি মোবাইল সেট চুরি আর নতুন নতুন বিয়ে করে ফূর্তি করা। তিনি চোরাই ফোনের আইইএমই নম্বর পরিবর্তন করে তা বিক্রি করে পাওয়া টাকায় বিয়ে করতেন।

এসআই আজাদ বলেন, গ্রামের অভিভাবকদের দারিদ্র্যতার সুযোগ নিয়ে তাদের টাকার প্রলোভন দেখিয়ে পরিবারের মেয়েকে বিয়ে করতেন বাবু। খরচ করতেন ৮০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত। বিভিন্ন এলাকায় বিয়ে করার সুবাদে সেখানে খোঁজখবর করে নতুন চুরির ঘটনা ঘটিয়ে তিনি পালিয়ে অন্য জায়গায় আত্মগোপনে থাকতেন।

সম্প্রতি ভাঙ্গার ছিলাধরচর গ্রামের মিজানুরের বাড়িতে দিন-দুপুরে চুরির ঘটনা ঘটে। সেখান থেকে একটি মোটরসাইকেল, কয়েকটি দামি মোবাইল ও ল্যাপটপসহ নানা মালামাল চুরি করেন বাবু। এছাড়াও আরও বেশ কয়েকটি বড় চুরির ঘটনা তিনি ঘটান। ঘটনার ১০ দিন পর ১৪ জানুয়ারি ভাঙ্গার জান্দী গ্রামের দরিদ্র সোবাহানের মেয়ের সাথে চোরা বাবুর বিয়ের দিন ঠিক হয়। এর আগে তিনি একইভাবে ২৬ বিয়ে করেন। নতুন বিয়েটি সম্পন্ন হলে ২৭ বিয়ে হতো তার।

মামলার এ তদন্ত কর্মকর্তা আরও বলেন, বাবুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনায় তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তবে তিনি ও তার সহযোগীকে আটক করতে পারলেও মালামাল উদ্ধার করতে পারিনি। মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত