চট্টগ্রামে গোলাগুলিতে আ.লীগ কর্মী নিহতের ঘটনায় ৪০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ১৬:৩৫

সাহস ডেস্ক
চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার পাঠানটুলিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলি।

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার পাঠানটুলিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলিতে আজগর আলী বাবুল সর্দার (৫২) নিহতের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এতে ১৩ জনের নাম উল্লেখ করা হলেও বাকীদের অজ্ঞাত আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) নগরীর ২৮ নং পাঠানটুলী ওয়ার্ডের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আবদুল কাদের প্রকাশ মাছ কাদেরকে প্রধান আসামি করে ৪০ জনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন নিহতের ছেলে সেজান মাহমুদ সেতু।

ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) সুদীপ কুমার দাশ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। এ মামলা গোয়েন্দা পুলিশ তদন্ত করবে বলে জানিয়েছেন তিনি।

মামলার উল্লেখিত আসামিরা হলেন- মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ওবাইদুল করিম মিন্টু (৪৫), আবদুল ওয়াদুদ রিপন (৪২), আবদুর রহিম রাজু (৪৫), আসাদ রায়হান (৩৫), আলাউদ্দিন আলো (৩৫), ইমরান হোসেন ডলার (২৪), দিদার উল্লাহ (৪৮), সালাউদ্দিন সরকার (৪৫), দেলোয়ার রশিদ (৪২), মো. আলমগীর (৪৫) ও আবদুন নবী (৪৭)।

এর আগে পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে নগরীর আগ্রাবাদ ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী প্রার্থী ও সাবেক কাউন্সিলর মো. আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেয়া হলে মো. আজগর আলী বাবুল প্রকাশ বাবুল সর্দার মারা যান।

তিনি একই এলাকার মৃত নজির আহমদের ছেলে এবং আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক। এ ঘটনার পর রাতভর পুলিশ অভিযান চালিয়ে বিদ্রোহী কাউন্সিল প্রার্থী মাছ কাদেরসহ তার ২৫ সমর্থককে আটক করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত