x

এইমাত্র

  •  লকডাউনের সময়সীমা ২২-২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো
  •  ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ
  •  ভাসানচর নিয়ে আল-জাজিরার প্রতিবেদন মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ
  •  কাল থেকে সীমিত পরিসরে চলবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট

ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবে বাংলাদেশের সশস্ত্র বাহিনী

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ০২:২৭

সাহস ডেস্ক
মঙ্গলবার সেনা, নৌ ও বিমান বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট দিল্লির উদ্দেশে রওনা হয়।

আগামী ২৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্র বাহিনী। কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০ জানুয়ারি দেশে ফিরে আসবে। এই কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বৃদ্ধি পাবে বলে সকলে আশাবাদী।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেনা, নৌ ও বিমান বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট দিল্লির উদ্দেশে রওনা হয়।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ২৬ জানুয়ারি ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মত বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশগ্রহণের জন্য ভারতের হাইকমিশন আমন্ত্রণ জানায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই আমন্ত্রণ জানানো হয়।

এদিকে, ঢাকায় ভারতীয় হাইকমিশন এক বিবৃতিতে জানায়, “আমাদের প্রজাতন্ত্রের ৭০ বছরের বিশ্বের কোনো দেশের সামরিক বাহিনী তৃতীয়বারের মতো আমাদের প্যারেডে অংশ নিচ্ছে...এটি অত্যন্ত আনন্দের যে, মুক্তিযুদ্ধের পঞ্চাশতম বার্ষিকীতে এ রকম একটি ঘটনা ঘটছে।”

ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু এক প্রতিবেদনে জানিয়েছে, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটি মঙ্গলবার দিল্লি পৌঁছানোর পর আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবে। ২৬ জানুয়ারি কুচকাওয়াজে অংশগ্রহণ শেষে ৩০ জানুয়ারি দেশে ফিরে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত