আহমেদ শফী হত্যা মামলা তদন্তে হাটহাজারী মাদ্রাসায় পিবিআই

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২১, ১৬:১২

সাহস ডেস্ক
ল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরিদর্শনে পিবিআই।

হেফাজতে ইসলামের সাবেক আমির শাহ আহমেদ শফীকে হত্যার অভিযোগ দায়ের হওয়া মামলার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই চট্টগ্রাম জেলা পুলিশ সুপার।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে তদন্তের অংশ হিসেবে পিবিআইয়ের একটি দল আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করে।

পিবিআই চট্টগ্রাম জেলা পুলিশ সুপার বলেন, ‘আজ সকাল ১১টার দিকে পিবিআইয়ের একটি হাটহাজারী মাদ্রাসায় পৌঁছে। সেখানে জুনাইদ বাবুনগরীসহ ১৫ থেকে ১৬ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তের অংশ হিসেবে মামলার এজাহারে উল্লেখিত ফটিকছড়ি উপজেলার বাবুনগরসহ বিভিন্ন জায়গা পরিদর্শন করা হবে।

তিনি আরও বলেন, আমরা জানার চেষ্টা করেছি, ঘটনার দিন কে কোথায় ছিলেন। অস্থিরতার সময় কার অবস্থান কী ছিল।

এর আগে, গত বছরের ১৮ সেপ্টেম্বর শাহ আহমদ শফী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর তিন মাস পর গত ১৭ ডিসেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ আদালতে তাকে মানসিক নির্যাতন করে পরিকল্পিতভাবে হত্যা করার অভিযোগ এনে মামলা করেন আল্লামা আহমদ শফীর শ্যালক মাইনুদ্দিন।

মামলার বিষয়ে তিনি বলেছিলেন, এটি স্বাভাবিক মৃত্যু না। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আহমেদ শফীকে মানসিক নির্যাতন এবং তার অক্সিজেন মাস্ক খুলে দিয়ে হত্যা করা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দেন। পাশাপাশি এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। মামলায় হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মামুনুল হকসহ ৩৬ জনকে নাম উল্লেখপূর্বক আসামি করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৮০-৯০ জনকে আসামি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত