সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার বিষয়ে আদেশ ১৯ জানুয়ারি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২১, ১৩:১৩

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে মানহানির বক্তব্য দেয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের নামে দুটি মামলার আদেশ দেয়ার জন্য আগামী ১৯ জানুয়ারি দিন নির্ধারণ করেছে আদালত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এই তারিখ নির্ধারণ করা হয়। একটি মামলার বাদীর নাম কাজী আনিসুর রহমান। অপর মামলাটির বাদী অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

ওই আদালতের পেশকার আবু আব্দুল্লাহ জুয়েল জানান, মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করা হয়েছে, এ বিষয়ে আদেশ ১৯ জানুয়ারি দেয়া হবে। আদালতের বেঞ্চ সহকারী রিপন মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় দণ্ডবিধির ৫০০ ধারায় অভিযোগ আনা হয়েছে। বিচারক বাদীর জবানবন্দি শুনে আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস নিজ পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে শনিবার মন্তব্য করেন সাবেক মেয়র মো. সাঈদ খোকন।

তাপস সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তরিত করেছেন অভিযোগ করে তিনি বলেন, অর্থের অভাবে দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না, সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে। এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র তাপস সিটি করপোরেশন আইন অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারের উদ্যোগে হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে এসব কথা বলেন সাঈদ খোকন।

তিনি বলেন, তাপস মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব রাঘব বোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে আগে নিজেকে দুর্নীতিমুক্ত করুন, তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিন।

সাবেক এ মেয়র আরও বলেন, বিনা নোটিশে দক্ষিণ সিটি করপোরেশন অবৈধভাবে হাজার হাজার বৈধ দোকান গুড়িয়ে দিয়েছে এবং এর ফলে হাজার হাজার দোকান মালিক ও কর্মচারী সপরিবারে পথে বসেছে। আমি ডিএসসিসির সাবেক মেয়র হিসেবে এ অবৈধ উচ্ছেদের তীব্র নিন্দা জানাচ্ছি।

বর্তমান একগুয়ে নগর প্রশাসন কোনো যৌক্তিক নাগরিক দাবির তোয়াক্কা করে না বলে অভিযোগ করে সাঈদ খোকন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এসব নিঃস্ব ও অসহায় ব্যবসায়ীদের পুনর্বাসনের আবেদন জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত