খাগড়াছড়িতে তিন মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১৭:২৭

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচার প্রচারণায় সরগরম পৌর এলাকা। মাইকিং, ব্যানার, ফেস্টুন ও উঠান বৈঠকের মাধ্যমে প্রচারনার পাশাপাশি প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। কয়েকজন প্রার্থীকে পৌর নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করে মিছিল বের করে শোডাউন দিতেও দেখা গেছে।
 
পৌর নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে বিএনপি দলীয় প্রার্থী ইব্রাহিম খলিলের সমর্থনে নেতাকর্মীরা মিছিল বের করায় রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকার অর্থদণ্ড দিয়েছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই অভিযোগে আওয়ামিলীগ প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর সমর্থনে মিছিল বের করায় ৩০ হাজার টাকার অর্থদণ্ড দেয়া হয়।
 
এদিকে গত ৭ জানুয়ারি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র মেয়র প্রার্থী রফিকুল আলমকে  ২০ হাজার ও গত ৬ জানুয়ারি কাউন্সিলর প্রার্থী আব্দুল মজিদকে ৫০ হাজার টাকার অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।
 
খাগড়াছড়ি জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান সাকিল জানান, পৌর নির্বাচনের আচরণবিধি অমান্য করে মিছিল বের করায় পৌরসভা (নির্বাচন আচরণবিধি) বিধিমালা ২০১৫ এর ৭(ক) লঙ্ঘনের অপরাধে দণ্ডবিধি ৩১ ধারায় এই অর্থদণ্ড দেয়া হয়েছে। 
 
খাগড়াছড়ি পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার রাজু আহমেদ জানান, নির্বাচনী আচরণবিধি অমান্য করায় তিন মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীকে দণ্ড  প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশন ও প্রশাসন মাঠে কাজ করছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত