সাঈদ খোকনের বিরুদ্ধে বর্তমান মেয়র তাপসের ২ মামলা

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১৪:৩৯

সাহস ডেস্ক
সাবেক মেয়র সাঈদ খোকন এবং শেখ ফজলে নূর তাপস

দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস মানহানির ২ মামলা করেছেন। আদালতের বেঞ্চ সহকারী রিপন মিয়া এসব তথ্য এসব জানিয়েছেন।

সোমবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর কমলাপুর টিটিপাড়া এলাকার কালভার্ট এর ময়লা ও বর্জ্য অপসারণ কাজ পরিদর্শনে গিয়ে মানহানিকর বক্তব্য দেয়ায় ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছিলেন।

আদালতের ক্লার্ক রিপন মিয়া জানান, মামলা দুটির মধ্যে একটির বাদী অ্যাডভোকেট সারোয়ার আলম এবং অপরটির বাদী আনিসুর রহমান। আদালত বাদীদের জবানবন্দি গ্রহণ করে মামলার দুটির বিষয়ে পরে আদেশ দেওয়া হবে বলে জানিয়েছেন।

এর আগে তাপস বলেছিলেন, তিনি (সাঈদ খোকন) ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে অনেক কথা বলেছেন। এতে আমার মানহানি হয়েছে। আমি আইনি পদক্ষেপ নেব।

মেয়র তাপস বলেন, আমরা ১৭ মে দায়িত্বভার গ্রহণের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে অভিযান আরম্ভ করেছি। সেই অভিযান কার্যক্রম চলমান। আপনারা লক্ষ্য করেছেন সেখানে মার্কেট সংক্রান্ত কিছু তথ্য বেরিয়ে এসেছে। সেখানে বিভিন্নভাবে টাকা লেনদেন হয়েছে। যাদের সঙ্গে টাকা লেনদেন হয়েছে, যারা টাকা দিয়েছে তারাই অভিযোগ এনেছে। আমরা ঢাকা দক্ষিণ সিটির পক্ষ থেকে বা আমি ব্যক্তিগতভাবে কোনো সময় কোনো অভিযোগ আনিনি। সেখানে যারা লেনদেন করেছে, যারা ব্যবসায়ী, দোকানদার বা অবৈধভাবে সেই জায়গাগুলো দখলে ছিলো তারা অর্থ লেনদেন করেছে। এখন তিনি (সাঈদ খোকন) পুরো দোষ আমার ওপর চাপানোর চেষ্টা করছেন। সেটা আমি মনে করি খুবই অনভিপ্রেত এবং শুধুমাত্র আক্রোশের বসবতি হয়ে তিনি এই বিষয়গুলো তুলে ধরছেন।

এর আগে গতকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মেয়র তাপস বলেন, সাবেক মেয়র সাঈদ খোকন আমাকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন, এগুলো আমার কাছে কোনো গুরুত্ব বহন করে না। সেটা তার ব্যক্তিগত অভিমত। ব্যক্তিগত আক্রোশে কোনো বক্তব্যের ব্যাখ্যা দেওয়াটাও সমীচীন নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত