অনুপ্রবেশের দায়ে কারাগারে ৪ ভারতীয় গরু চোরাকারবারী

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ০২:২১

সাহস ডেস্ক
অনুপ্রবেশের দায়ে কারাগারে ৪ ভারতীয় গরু চোরাকারবারী

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে চার ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রবিবার (১০ জানুয়ারি) দুপুরে আটক ব্যক্তিদের জেল হাজতে পাঠিয়ে দেয় হাতীবান্ধা থানা পুলিশ।

শনিবার (৯ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকা থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন, কুচবিহার জেলা শীতলখুচি থানার গিতলদহ গ্রামের জাহেদুল ইসলামের ছেলে আমির হোসেন বুলেট (২০), ইনছার আলীর ছেলে জয়নাল (৪৫), মজিবুর মিয়ার ছেলে আলমগীর হোসেন (২০), তৈয়ব আলীর ছেলে রেজাউল মিয়া রোহান (২০) ও ভারতীয় নাগরিকদের সহায়তাকারী উপজেলার আমঝোল গ্রামের রেজাউল করিম (২৫)।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্র ও হাতীবান্ধা থানা পুলিশ জানায়, গত শনিবার (৯ জানুয়ারি) রাতে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের দইখাওয়া বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যরা ভারতীয় ৪ গরু চোরাকারবারী ও বাংলাদেশি ১ নাগরিককে বিনাপাসপোর্টে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটক করে। রবিবার (১০ জানুয়ারি) তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে হাতীবান্ধা থানা পুলিশের নিকট সোপর্দ করে পাসপোর্ট আইনে একটি মামলা দায়ের করে বিজিবি। ওই মামলায় তাদের লালমনিরহাট সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালাতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক প্রকৌশলী এসএম তৌহিদুল আলম বলেন, আটক ৪জন ভারতীয় নাগরিক ও তাদের সহায়তাকারী হিসেবে একজন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে পাসপোর্ট আইনে হাতীবান্ধা থানায় বিজিবির পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় আসামিদের পুলিশ আদালতে সোপর্দ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত