করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২১, ১৭:০৩

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মোট সাত হাজার ৭৩৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৮৫ জন। এর আগে, গত ২ জানুয়ারি ৬৮৪ জন শনাক্ত হয়েছিলেন।

শুক্রবার (৮ জানুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে। সরকারি হিসেবে, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৬৯০ জনের।

গত ২৪ ঘণ্টায় ১৮১টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ ও ১৩হাজার ৬৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৩ লাখ ৩১ হাজার ৪৯১টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৮টি। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৬৮১টি। এখন পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ৪৯১টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হয়েছে ২৬ লাখ ৩০ হাজার ৭৭২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে সাত লাখ ৭১৯টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে শনাক্তের হার পাঁচ দশমিক ৭৪ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী তিন জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন পাঁচ হাজার ৮৮০ জন আর নারী এক হাজার ৮৫৪ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক শূন্য তিন শতাংশ আর নারী ২৩ দশমিক ৯৭ শতাংশ।

মৃতদের মধ্যে বয়স বিবেচনায় স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১৪ জন, আর ১১ থেকে ২০ বছরের মধ্যে এজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন একজন। আবার বিভাগভিত্তিক পর্যালোচনাতে জানানো হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১২ জন, চট্টগ্রাম বিভাগের দুজন, খুলনা ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন করে। তারা সবাই হাসপাতালে মারা গিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত