ফৌজদারী মামলায় পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যান হাজতে

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৮:৩৪

ডিজার হোসেন বাদশা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই- খুদা মিলনকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। একটি ফৌজদারী মামলায় তাঁকে সোমবার (৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মতিউর রহমান এই আদেশ দেন। 

এদিকে চেয়ারম্যান মিলনকে জেলহাজতে প্রেরণ করায় প্রায় ২ ঘন্টা মহাসড়ক অবরোধ করেছে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের সামনে স্থানীয় শ্রমিক-শ্রমিকনেতা ও এলাকাবাসীরা। খবর পেয়ে তেঁতুলিয়া মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিকে নিয়ে আসে।

মামলার নথি সূত্রে জানা গেছে মামলার বাদী একই উপজেলার দেবনগর ইউনিয়নের বালুবাড়ি এলাকার  আ: হামিদ একজন পাথর ব্যবসায়ি। ব্যবসা সূত্রে তিনি বাংলাবান্ধা এলাকায় একটি ৬৫ শতক জমি কিনে ব্যবসা কেন্দ্র খুলেন। পাশেই  বসতবাড়িও নির্মাণ করেন তিনি। ওই জমি দখলের পায়তারা শুরু করে চেয়ারম্যান মিলন। পরবর্তিতে গত বছরের ২০ মার্চ রাতে চেয়ারম্যান ও তার লোকজন ভোর বেলায় বিভিন্ন অস্ত্র সস্ত্র সহ হঠাত করে হামিদের বসবাড়িতে আক্রমণ  করেন। এ ঘটনায় বাদীর স্ত্রীর শ্লীলতাহানী করা সহ বেশ কয়েকজনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তারা গুরুতর আহত হন। পরে আদালতে মামলা দায়ের করা হয়। 

বাদী পক্ষের এ্যাডভোকেট আহসান হাবিব জানান এ মামলায় চেয়ারম্যান মিলন হাইকোর্ট থেকে ২৮ দিনের জামিনে ছিলেন। এর আগে আদালত মেডিক্যাল রিপোর্ট তলব করেছিলো। আদালতের তলব সাপেক্ষে মেডিকেল রিপোর্ট জমা দেয়া হয়। সোমবার শুনানীতে সেই রিপোর্টের আলোকে আসামী মিলনকে জেল হাজতে প্রেরণ করা হয়। জানা গেছে চেয়ারম্যান মিলনের বিরুদ্ধে ২৩ টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। 

বাংলাবান্ধা ইউনিয়ন শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নংরাজঃ ২০০০) সাধারণ সম্পাদক মানিক মিয়া জানান, আমাদের এই চেয়ারম্যানকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। আমরা এর তিব্র প্রতিবাদ জানাচ্ছি। চেয়ারম্যানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানাচ্ছি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত