চাঁপাইনবাবগঞ্জে স্কুলের প্রবেশদ্বার বন্ধ করে নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২১, ১৭:৫২

চাঁপাইনববাবগঞ্জ সদর উপজেলার  বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়– স্কুল এন্ড কলেজের প্রবেশদ্বার বন্ধ করে অবৈধ স্থাপনা নির্মাণ করা হচ্ছে দাবী করে এর প্রতিবাদে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। বৃহস্পতিবার(৩১ ডিসেম্বর) সকালে প্রতিষ্ঠানের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে অবৈধ নির্মাণ কাজের জন্য ওই ইউনিয়নের চেয়ারম্যান তরিকুল ইসলামকে দায়ী করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক দৌলত আলী, সহকারী শিক্ষক তাইফুর রহমান, শের মোহম্মদ, জামাল হোসেন, আব্দুস সাত্তার,উম্মে কুলসুম, রোখসানা বেগম, প্রতিষ্ঠানের সাবেক সভাপতি আনসার আলী, এলাকাবাসী হুমায়ন কবির, আব্দুল মালেক, জেম আলী সহ অনান্যরা।

অবৈধ নির্মানের ব্যাপারে প্রধান শিক্ষক বলেন, ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত ও ১৯৯০ সালে বর্তমান স্থানে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানটি ইউপি চেয়ারম্যানের পারিবারিক দান। এতদিন প্রবেশপথ নিয়ে সমস্যা হয় নি। এমনকি প্রবেশ ফটকটি চেয়ারম্যান নিজেই ২ বছর পূর্বে সরকারী অর্থায়নে নির্মাণ করে দেন। তখন তিনি প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন। এখন তিনি তা ভেঙ্গে দিয়ে দোকান নির্মাণ করছেন।অথচ প্রবেশের স্থানটি চেয়ারম্যানের পিতার সম্পত্তি হওয়ায় তার সকল ভাই বোন এর অংশীদার হবেন। কাজেই একটি প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের প্রবেশপথ এতদিন পর বন্ধ করে দিলে চরম সমস্যায় পড়বে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বলেন, স্কুল কর্তৃপক্ষের দাবী ভিত্তিহীন। তিনি যে স্থানে নির্মাণ শুরু করেছেন তা তার পৈত্রিকসূত্রে পাওয়া সম্পত্তি। আইনসম্মতভাবেই তিনি নির্মাণ কাজ করছেন। তা সত্তেও তিনি স্কুলের স্বার্থে একটি পকেট গেট করে দিবেন। জমিদানের বিষয়টি বিধিসম্মত হয় নি বলেও তিনি দাবী করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত