পাকিস্তান পার্লামেন্টে বাংলাদেশের কথা আলোচনা হয়: কাদের

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২০, ১৫:৪৫

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আগেই আর্থ-সামাজিক অধিকাংশ সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে চলছে বাংলাদেশ। পাকিস্তান পার্লামেন্টে বাংলাদেশের কথা আলোচনা হয়, তারা এখন বাংলাদেশ হতে চায়।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে বনানীস্থ সেতু ভবনে মহান বিজয় দিবস-২০২০ উদযাপন এবং মুজিব শতবর্ষে ‘‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ” কর্নারের উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, নিজস্ব অর্থায়নে এ সেতু নির্মিত হয়েছে। স্বচ্ছভাবে পদ্মা সেতুর কাজ আমরা করেছি। পদ্মা সেতু নির্মাণে কোনও প্রকার অনিয়ম হয়নি এবং স্বচ্ছতার সামান্যতম ঘাটতিও ছিল না। এখানে একটি টাকাও এদিক সেদিক হওয়ার কোনও উপায় ছিল না। আমি মন্ত্রী হিসেবে আমার এলাকার একজন লোককেও এখানে চাকরি দিতে যাইনি। এ সুযোগ আমি নিজেও নেইনি।

মন্ত্রী চ্যালেঞ্জ করে বলেন, পদ্মা সেতু নিয়ে যারা আজ অনিয়মের কথা বলেন, তারা অতিরিক্ত ব্যয়ের কথা বলেন। তাদের বললো, আপনারা বিরোধিতার জন্য বিরোধিতা করছেন। পদ্মা সেতুর ওপর দিয়ে যাবেন না এমন অঙ্গীকারও অনেকে করেছেন। যেখানে বিশ্বব্যাংক ভুল স্বীকার করে, সেখানে বাংলাদেশের একটি স্বার্থান্বেষী মহল এখনও বিদ্বেষ ছড়াচ্ছে। ইনশাআল্লাহ ২০২২ সালে সেতু দিয়ে পরিবহন চলবে। আমরা সেই দিনের অপেক্ষায় আছি।

তিনি বলেন, বিএনপি কথায় কথায় মুক্তিযুদ্ধ ও সার্বভৌমত্বের কথা বলে। অথচ বিদেশিদের কাছে নালিশ দেওয়াই এখন তাদের প্রধান কাজ। স্বাধীন দেশের রাজনৈতিক দল হয়ে বিজয়ের মাসে ক্ষমতায় যাওয়ার জন্য প্রকাশ্যে বিদেশি শক্তির নৈতিক সাহায্য চাওয়া বিএনপির দেউলিয়াত্বের লক্ষণ।  

ওবায়দুল কাদের বলেন, যারা মন ও মননে এদেশকে মেনে নিতে পারেনি, তারাই স্বাধীনতার বিপক্ষ শক্তিবলয়কে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। দেশে অরাজক পরিস্থিতি তৈরির নীলনকশা তৈরি করে স্বার্থসিদ্ধির অপচেষ্টায় মেতেছে বিএনপি। এসব অপচেষ্টা অতীতের মতো বুমেরাং হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত