ভাস্কর্য ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলেমদের বৈঠক, সন্তুষ্ট দুপক্ষ

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২০, ০৩:৩০

সাহস ডেস্ক

ভাস্কর্য ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন আলেমরা। দুপক্ষই আলোচনায় ফলপ্রসূ হয়েছে জানিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে বৈঠকে কোনও সিদ্ধান্ত হয়েছে কিনা তা পরিষ্কার করেননি কেউই। দুপক্ষই জানিয়েছেন, আলোচনা ফলপ্রসূ। আরও আলোচনা হবে।

সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক থেকে বের হয়ে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, সিদ্ধান্ত হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠকের বিষয়ে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বলবেন।

ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর ভারপ্রাপ্ত সভাপতি ও আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ বৈঠকে যোগ দেন।

মাওলানা রুহুল আমিন বলেন, যাত্রাবাড়ী মাদ্রাসায় অনুষ্ঠিত আলদের বৈঠকের গৃহীত সিদ্ধান্তগুলোই মন্ত্রীকে জানানো হয়েছে। ভাস্কর্য না বানানোসহ পাঁচ দফা দাবি তুলে ধরা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে আমাদের প্রস্তাবগুলো যেনও বাস্তাবায়ন হয় সে বিষয়ে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বা অন্য যে কোনও ভাবে।

মাওলানা নূরুল ইসলাম জিহাদী বলেন, আলোচনা সন্তোষজনক। আলোচনা আরও হবে। ৫ ডিসেম্বর আমার যে সিদ্ধান্ত নিয়েছি সেটাই মন্ত্রীকে জানানো হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী এখন যেহেতু সরাসরি কোনো সভায় অংশ নেন না, তাই ভাস্কর্য ইস্যু নিয়ে আলেমদের সঙ্গে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়। এই প্রেক্ষাপটে আলেমদের সঙ্গে সভায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত