x

এইমাত্র

  •  লকডাউনের সময়সীমা ২২-২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

হাই-টেক পার্কে বিনিয়োগের জন্য দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২০, ০২:২৯

সাহস ডেস্ক

বাংলাদেশে ব্যবসার সুবিধাজনক পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশে বিশেষ করে এখানকার হাই-টেক পার্কে বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বাংলাদেশে নবনিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সাংবাদিকদের এসব তথ্য জানান। বৈঠককালে, মিয়ানমারে রোহিঙ্গাদের টেকসই ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন নিশ্চিত করতে বাংলাদেশকে সহায়তার জন্য কোরিয়ার অব্যাহত সমর্থন চান প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, আইসিটি বাংলাদেশের ভবিষ্যত এবং দক্ষিণ কোরিয়া ইতোমধ্যে বাংলাদেশের আইসিটি বিভাগের সাথে কাজ করছে। রোহিঙ্গাদের নিজ দেশে টেকসই ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে কোরিয়া বাংলাদেশের সাথে থাকবে বলেও জানান তিনি।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন এবং উল্লেখ করেন যে কোভিড-১৯ মহামারিতেও বাংলাদেশ প্রবৃদ্ধির হার পাঁচ শতাংশের ওপরে রাখতে সক্ষম হয়েছে যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

তিনি বলেন, সমৃদ্ধির দিকে যাত্রায় দক্ষিণ কোরিয়া বাংলাদেশের সাথে অংশীদার হতে ইচ্ছুক।

প্রধানমন্ত্রী দক্ষিণ কোরিয়ার নতুন রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানান এবং দুদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। জবাবে রাষ্ট্রদূত লি বলেন, তার অগ্রাধিকার হলো এ সম্পর্ককে আরও উচ্চ পর্যায়ে উন্নীত করার জন্য কাজ করা।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের এ সময়ে ঢাকায় আসতে পেরে নিজের সন্তুষ্টির কথা উল্লেখ করেন রাষ্ট্রদূত।  চলমান পারস্পারিক সহযোগিতা বিশেষত আইসিটি এবং ইলেকট্রনিক্স খাতের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত লি কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করতে আগ্রহী বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত