পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২০, ০২:০৯

সাহস ডেস্ক

ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)-এর শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল এ খবর নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ১০টা থেকে সকল ফেরি চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

মোহাম্মদ ফয়সাল জানান, ঘন কুয়াশার কারণে চ্যানেলে মার্কিং দেখতে না পাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়। এখন শিমুলিয়া ঘাটে দুটি ফেরি আছে। তবে, ঘাট ছেড়ে যাওয়া চারটি ফেরি বাংলাবাজার পৌঁছাতে পেরেছে কিনা তা এখনও জানতে পারিনি।

এদিকে, ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। এছাড়া কুয়াশার ঘনত্ব বেশি থাকায় দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় নৌপথের রাস্তা নির্ণয় করতে না পারায় মাঝ পদ্মায় চারটি ফেরি নোঙর করতে বাধ্য হয়।

বুধবার (০৮ ডিসেম্বর) রাত সোয়া ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, সন্ধ্যা পর থেকেই কুয়াশা পড়তে থাকে নদীতে। কিন্তু সোয়া ১০টার দিকে মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব বেশি থাকায় নৌপথের রাস্তার নির্ণয় করতে না পারার কারণে মাঝ পদ্মায় চারটি ফেরি নোঙর করে আছে।  কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত