'রাত ৮টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই'

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২০, ১৭:২৯

সাহস ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় শহরটাকে নিয়ে আসতে চাই। রাত ৮টার মধ্যে সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই।

বুধবার (১৮ নভেম্বর) রাজধানীর টিকাটুলির শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের ১০ তলা-বিশিষ্ট শেখ হাসিনা অ্যাকাডেমিক ভবনের উদ্বোধনকালে একথা বলেন।

মেয়র বলেন, বহির্বিশ্বে একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। ৫টা, ৬টা, ৭টা, ৮টা, ৯টা– বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। ঢাকাবাসীর জন্য ঢাকা শহরের দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা যাবে।

তিনি বলেন, ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করা হলে ঢাকা শহর যানজট থেকে অনেকটা মুক্তি পাবে। পরিবারের সাথে সময় কাটাতে পারবো, সন্তানদেরকে সময় দিতে পারবো-যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাপস বলেন, আমাদের সন্তানদেরকে যদি সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হয় তাহলে সকল পিতা-মাতার সন্তানের সাথে সময় দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনেক সময় সেটা ভুলে যাই, সেটা খেয়াল করি না। ক্লান্ত হয়ে বাসায় যাই। নিজেদের মতো করে হয়তোবা ঘুমিয়ে পড়ি বা অন্য কাজে ব্যস্ত হয়ে যাই। কিন্তু সন্তানদের সাথে সময় দেয়া যে কোনো জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং সকল কিছু বিবেচনা করে রাত ৮টা পর্যন্ত দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রাখার জন্য সময় নির্ধারণ করেছি। এটি কার্যকর করার জন্য সকলের সকলের সহযোগিতা কামনা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত