একদিনের রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২০, ১১:০৬

সাহস ডেস্ক

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) একদিনের রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে বাংলাদেশে। রাষ্ট্রীয় শোক উপলক্ষে দেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ভবনের (১ নম্বর ভবন) ওপর অর্ধনমিত জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। গুলিস্থানের জিরো পয়েন্ট এলাকায় জিপিও ভবনেও অর্ধনমিত অবস্থায় জাতীয় পতাকা উড়তে দেখা যায়।

সোমবার (১৬ নভেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার রুহের মাগফিরাত কামনায় মঙ্গলবার দেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

শেখ খলিফা বিন সালমান আল খলিফার রূহের মাগফেরাত কামনায় ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আজ মঙ্গলবার বাদ যোহর দেশের সকল মসজিদের খতিব/ইমাম ও মসজিদ পরিচালনা কমিটিকে বিশেষ দোয়া করার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা কার্যালয়, ইমাম প্রশিক্ষণ একাডেমি, ইসলামিক মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং বাদ যোহর সকল মসজিদে দোয়া করার ব্যবস্থা গ্রহণ করার জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

গত ১১ নভেম্বর যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তার মৃত্যুতে এক সপ্তাহের শোক পালন করছে বাহরাইন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত