হেফাজতের নতুন আমির জুনায়েদ বাবুনগরী

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৫:৫৭

সাহস ডেস্ক

জুনায়েদ বাবুনগরীকে হেফাজতের নতুন আমির হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আগের কমিটিতে তিনি মহাসচিব পদে ছিলেন। আর নতুন মহাসচিব করা হয়েছে নূর হোসেন কাসেমীকে। তিনি আগের আগের কমিটির কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর কমিটির আহবায়ক ছিলেন।

রবিবার (১৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় অনুষ্ঠিত কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে হেফাজতের ১৫১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

তবে এই কমিটিতে হেফাজতের প্রয়াত আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তার অনুসারীদের কাউকে রাখা হয়নি।

সকাল সাড়ে ১০টা ৩৫ মিনিটে হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় এ সম্মেলন শুরু হয়। শেষ হয় দুপুর সাড়ে ৩টায়। দেশের কওমি মাদ্রাসাগুলোর শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক বাবুনগরীর নাম ঘোষণা করেন।

মাদ্রাসা শিক্ষা ভবনের তৃতীয় তলায় সারা দেশ থেকে সংগঠনটির প্রায় ৪০০ প্রতিনিধি এতে অংশ নেন। সম্মেলনে সারা দেশ থেকে আসা ৪০০ কাউন্সিলর আমিরসহ হেফাজতে ইসলামের অন্যান্য পদে নেতা নির্বাচন করেন।

হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী সকালে বলেছিলেন, আজকের সম্মেলনে আমিরসহ দলের অন্যান্য পদে নেতা নির্বাচন করবেন সারা দেশ থেকে আসা ৪০০ কাউন্সিলর। প্রয়াত আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তার অনুসারীদের সম্মেলনে কেন দেখা যাচ্ছে না, এ প্রশ্নের জবাবে কিছু বলতে রাজি হননি তিনি।

হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা ফয়জুল্লাহ এই কাউন্সিলের ব্যাপারে কিছু জানেন না৷ তিনি বলেন, ‘আমাকে কিছুই জানানো হয়নি৷ দাওয়াতও দেয়া হয়নি৷ কোনো কাউন্সিল হবে বলে আমার জানা নেই৷ যদি কেউ কাউন্সিল ডেকে থাকেন তার কোনো বৈধতা নেই৷

তিনি আরো বলেন, যিনি কাউন্সিল ডেকেছেন তারই বৈধতা নাই৷ মহিবুল্লাহ বাবুনগরী মাওলানা আহমদ শফী বেঁচে থাকতেই পদত্যাগ করেছেন৷ তিনি আবার কাউন্সিল ডাকেন কীভাবে?

মঈনুদ্দীন রুহি হেফাজতের যুগ্ম মহাসচিব৷ তিনিও দাওয়াত পাননি৷ মাওলানা শফীর ছেলে আনাস মদানি প্রচার সম্পাদক৷ তাকেও কিছু জানানো হয়নি৷ এরকম আরো অনেকে যারা জুনাইদ বাবুনগরীবিরোধী, তারা অনেকেই দাওয়াত পাননি৷ কেন্দ্রীয় কমিটিতে ১৫১ জন থাকলেও দাওয়াত দেয়া হয়েছে ৫০০ জনকে৷

গত ১৭ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী মারা যান। এরপর থেকেই আমির নির্বাচন নিয়ে সংগঠনটির মধ্যে নানা আলোচনা শুরু হয়। গতকাল শনিবার ঢাকায় ও চট্টগ্রামে পৃথক সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলন নিয়ে প্রশ্ন তোলে শাহ আহমদ শফীর অনুসারী একটি অংশ। চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রয়াত আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মঈনউদ্দিন। আর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। আজ তাঁদের কাউকেই সম্মেলন স্থলে দেখা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত