বাসে আগুন দেওয়ার ঘটনায় গ্রেপ্তার ৪৭

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৩:৪৫

সাহস ডেস্ক

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে রাজধানী ঢাকায় দুটি সরকারি স্টাফ বাস ও বিআরটিসির একটি ডাবল ডেকার বাসসহ বৃহস্পতিবার সারা দিনে নয়টি বাসে আগুন দেওয়ার ঘটনায় মোট ৪৭ জনকে গ্রেপ্তার করেছে বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ।

রবিবার (১৫ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গণপরিবহন ও সরকারি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় ডিএমপির ১২টি থানায় (পল্টন, মতিঝিল, বিমানবন্দর, উত্তরা পূর্ব, শাহবাগ, ভাটারা, কলাবাগান, তুরাগ, খিলক্ষেত, মোহাম্মদপুর, সূত্রাপুর ও বংশাল) ১৬টি মামলা হয়েছে। এসব মামলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৭ জনকে গ্রেপ্তার করেছে।

তিনি জানান, শাহবাগ থানায় ৬ জন, পল্টন থানায় ৯ জন, বংশাল থানায় ৭ জন, কলাবাগান থানায় ২ জন, তুরাগ ১ জন, উত্তরা পূর্ব ৯ জন, খিলক্ষেত ২ জন, সূত্রাপুর ৮ জন, ভাটারা থানা ১ জন ও মতিঝিল থানা ২ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়াও এজাহারনামীয় অন্য পলাতক অভিযুক্তদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রেখেছে থানা পুলিশের একাধিক টিম।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টার মধ্যে নয়াপল্টনে, গুলিস্তান, আজিজ সুপার মার্কেটের সামনে, সচিবালয়ের উত্তর পাশে, পুরান ঢাকার নয়াবাজারে, পল্টন, মতিঝিল ও ভাটারায় নয়টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল আহমেদ ওইদিন জানান, বেলা ১২টা ৩৫ মিনিটে গুলিস্তানের মধুমিতা সিনেমা হলের সামনে প্রথম বাসটিতে আগুন দেওয়া হয়। পরে বেলা দেড়টায় এলাকার পীর ইয়ামেনি মার্কেটের পাশে দ্বিতীয় বাসটিতে আগুন দেওয়া হয়।

বেলা ১টা ৪৭ মিনিটের দিকে শাহবাগ এলাকার কাঁটাবনে ও খিলগাঁও এলাকার শাজাহানপুরে একটি করে আরও দুটি বাসে আগুন দেওয়া হয়। পরে বেলা ২টা ২ মিনিটের দিকে বাংলাদেশ সচিবালয়ের সামনে পঞ্চম, ২.২৮ মিনিটে নয়াবাজার এলাকায় ষষ্ঠ এবং ৪টা ৩২ মিনিটে ভাটারায় সপ্তম বাসে আগুন দেওয়া হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১, ১৭, ৪৩-৫৪ পর্যন্ত এবং এয়ারপোর্ট এলাকা ঢাকা-১৮ আসনের আওতাভুক্ত। যখন রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সে সময় এসব এলাকার সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত