আহমদ শফীর উত্তরসূরিদের ছাড়াই শুরু হেফাজতের সম্মেলন

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৩:০০

সাহস ডেস্ক

হেফাজতে ইসলামের সম্মেলন শুরু হয়েছে আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তাঁর অনুসারীদের ছাড়াই। আজ রোববার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় এ সম্মেলন শুরু হয়েছে। মাদ্রাসা শিক্ষা ভবনের তৃতীয় তলায় সারা দেশ থেকে সংগঠনটির প্রায় ৪০০ প্রতিনিধি এতে অংশ নিয়েছেন।

হেফাজত ইসলাম হাটহাজারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী মাদ্রাসা মাঠে বলেন, আজকের সম্মেলনে আমিরসহ দলের অন্যান্য পদে নেতা নির্বাচন করবেন সারা দেশ থেকে আসা ৪০০ কাউন্সিলর। প্রয়াত আমির আহমদ শফীর ছেলে আনাস মাদানী ও তাঁর অনুসারীদের সম্মেলনে কেন দেখা যাচ্ছে না—এ প্রশ্নের জবাব দিতে হননি তিনি।

গত ১৭ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী মারা যান। এরপর থেকেই আমির নির্বাচন নিয়ে সংগঠনটির মধ্যে নানা আলোচনা শুরু হয়। গতকাল শনিবার ঢাকায় ও চট্টগ্রামে পৃথক সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলন নিয়ে প্রশ্ন তোলে শাহ আহমদ শফীর অনুসারী একটি অংশ। চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন প্রয়াত আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মঈনউদ্দিন। আর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। আজ তাঁদের কাউকেই সম্মেলন স্থলে দেখা যায়নি।

বর্তমান মহাসচিব জুনায়েদ বাবুনগরী আমির নির্বাচিত হতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে মহাসচিব পদে হেফাজত ইসলাম ঢাকার আমির নূর হোসেন কাসেমীসহ অনেকের নাম শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত সংগঠনটির আমির ও মহাসচিবসহ নানা পদে কারা আসছেন দুপুরের পর সম্মেলন শেষ হলে জানা যাবে।

সম্মেলন শেষ হওয়ার পর দুপুরে সংবাদ সম্মেলন করবেন জানিয়েছেন হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত