বিএনপি পূর্বপরিকল্পিত নীলনকশা অনুযায়ী বাসে আগুন দিয়েছে: কাদের

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৮:১৮

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি পূর্বপরিকল্পিত নীলনকশা অনুযায়ী বাসে আগুন দিয়ে নাশকতা করেছে। এটা তাদের (বিএনপি) আগুন সন্ত্রাস সংস্কৃতির পুনরাবৃত্তি। ইতোমধ্যে একটি ভিডিও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-১৮ আসনের নির্বাচনী এলাকার তিনটি স্থানসহ রাজধানীর বিভিন্ন স্থানে আগুন সন্ত্রাস চালানো হয়েছে। সেটা পুলিশের কাছে আছে। ভিডিওতে বিএনপি কর্মীদের উপস্থিতি চেহারা দেখলে বোঝা যায়। কৌশলটা এমন ছিল যে, বাসের ভেতরে যাত্রী সেজে বসে থেকে আগুন লাগিয়ে নিজেরাই চিৎকার করে পেছনের দরজা দিয়ে বেরিয়ে যায়।

তিনি আরও বলেন, গতকাল যে ঘটনাটি ঘটেছে, সেটা বিএনপিরই কাজ। এই নাশকতা প্রমাণ করেছে, বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পথ পরিহার করতে পারেনি। এ ধরনের সন্ত্রাসী চরিত্র ও নাশকতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ তাদের বারবার প্রত্যাখান করেছে। অতীতের মতো আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দেবে।

তিনি বলেন, এখন বিএনপি কোনো ধরনের গণতন্ত্র, নিয়মকানুন ও বিধিনিষেধের তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে। আমরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, তাদের এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই বরদাশত করা হবে না।

আগামী ১৪ নভেম্বর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। শুধু বাকি ছিল যুবলীগ। আগামীকাল (শনিবার) বিকালে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেবো। আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় সাব-কমিটিগুলো দিয়ে দেবো। নেত্রী আমাদের নির্দেশ দিয়েছেন।

তিনি আরও জানান, সাব-কমিটির চেয়ারম্যান কয়েকজন বাকি ছিল। চার জন অলরেডি হয়ে গেছে। কমিটিগুলো বেশিরভাগ জমা হয়েছে। দুই-তিনটা বাকি আছে। এগুলো আমরা আগামী সপ্তাহে দিয়ে দেবো।

তিনি বলেন, আমাদের জেলা-উপজেলা পর্যায়ের যেসব সম্মেলন হয়নি সেসব সম্মেলন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যে সম্মেলনগুলো হয়ে গেছে, সেখানে কমিটিগুলোর বিষয়ে আমাদের বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা খোঁজখবর নিচ্ছেন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ বাকি আছে, এগুলোও খুব তাড়াতাড়ি হয়ে যাবে। শিগগিরই আমরা দিয়ে দেবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত