রাজধানীর বিভিন্ন স্থানে ১০ বাসে আগুন, ১২ জন গ্রেপ্তার

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১১:৪৮

সাহস ডেস্ক

রাজধানী ঢাকায় দুটি সরকারি স্টাফ বাস ও বিআরটিসির একটি ডাবল ডেকার বাসসহ বৃহস্পতিবার সারা দিনে নয়টি বাসে আগুন দেওয়ার পর রাতে আরও একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। রাতে আজমপুরে আগুন দেওয়ার ঘটনা নিয়ে ১০টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটল।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১২টার পর রাজধানীর বিভিন্ন স্থানে এসব বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রাত পৌনে ৮টার দিকে উত্তরার আজমপুরে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টার মধ্যে নয়াপল্টনে, গুলিস্তান, আজিজ সুপার মার্কেটের সামনে, সচিবালয়ের উত্তর পাশে, পুরান ঢাকার নয়াবাজারে, পল্টন, মতিঝিল ও ভাটারায় নয়টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল আহমেদ জানান, বেলা ১২টা ৩৫ মিনিটে গুলিস্তানের মধুমিতা সিনেমা হলের সামনে প্রথম বাসটিতে আগুন দেওয়া হয়। পরে বেলা দেড়টায় এলাকার পীর ইয়ামেনি মার্কেটের পাশে দ্বিতীয় বাসটিতে আগুন দেওয়া হয়। 

বেলা ১টা ৪৭ মিনিটের দিকে শাহবাগ এলাকার কাঁটাবনে ও খিলগাঁও এলাকার শাজাহানপুরে একটি করে আরও দুটি বাসে আগুন দেওয়া হয়। পরে বেলা ২টা ২ মিনিটের দিকে বাংলাদেশ সচিবালয়ের সামনে পঞ্চম, ২.২৮ মিনিটে নয়াবাজার এলাকায় ষষ্ঠ এবং ৪টা ৩২ মিনিটে ভাটারায় সপ্তম বাসে আগুন দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, আজমপুরে বাসে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। এ ছাড়া দুপুরে পুরান ঢাকার নয়াবাজারে যাত্রীবাহী দিশারী পরিবহনের বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত সন্দেহে রাতে দুজনকে আটক করেছে পুলিশ। এ নিয়ে সারা দিনে ১০টি বাসে অগ্নিসংযোগের ঘটনায় মোট ১২ জনকে আটকের তথ্য জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটনের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, আমরা ধারণা করছি, ঢাকা-১৮ সংসদীয় আসনের নির্বাচনের সঙ্গে অগ্নিকাণ্ডের ঘটনার যোগসূত্র রয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে গণমাধ্যমকে বিস্তারিত জানাবো।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১, ১৭, ৪৩-৫৪ পর্যন্ত এবং এয়ারপোর্ট এলাকা ঢাকা-১৮ আসনের আওতাভুক্ত। যখন রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সে সময় এসব এলাকার সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছিলেন।

হঠাৎ কী কারণে এতগুলো বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটল, সে বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, প্রতিটি ঘটনা একইভাবে ঘটেছে। এর সঙ্গে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। একাধিক ঘটনার ভিডিও ফুটেজ পাওয়া গেছে। তাতে কয়েকজনের চেহারা পরিষ্কারভাবে দেখা গেছে। অগ্নিসংযোগকারীদের নাম-ঠিকানা সংগ্রহ করে তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত