বিএনপিকে জয়ের নিশ্চয়তা দিলেই ইসি নিরপেক্ষ: কাদের

প্রকাশ : ১১ নভেম্বর ২০২০, ১৫:৪৩

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে জয়ের নিশ্চয়তা দিলেই নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষ ও ভালো। গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার পথে বিরোধী দল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে? সবকিছুতেই সরকারের বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিএনপির আর কিছু অর্জন নেই।

বুধবার (১১ নভেম্বর) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সরকারের কোনও একটা ভালো কাজের প্রশংসা বিএনপির মুখ দিয়ে বের হয় না। তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারে না। বিরোধিতাই তাদের একমাত্র রাজনৈতিক কৌশল। বিএনপি কীভাবে গণতন্ত্রের বিকাশমান রঙধনুতে রঙ যুক্ত করবে?

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে শুধু নির্বাচন কমিশনের নয়, বিরোধী দলেরও অনেক কিছু শেখার আছে। দেশের ইসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে।

তিনি বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন এবং চাপ মুক্ত হয়ে কাজ করছে। সরকার কোনও কিছুতেই হস্তক্ষেপ করেনি। এ থেকেই প্রমাণ হয় বিচার বিভাগ স্বাধীনভাবেই কাজ করছে। আসলে বিএনপির পক্ষে রায় গেলে তারা বিচার বিভাগকে ধন্যবাদ জানায় আর বিপক্ষে গেলে বলে সরকার হস্তক্ষেপ করেছে বলে অভিযোগ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত