পিটিয়ে হত্যার পর মরদেহে আগুন: তিনটি মামলা দায়ের

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ১৬:০০

সাহস ডেস্ক

লালমনিরহাট জেলার পাটগ্রামে মো. শহিদুন্নবী জুয়েল (৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তুলে তাকে পিটিয়ে হত্যা এবং পরে তার লাশ আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় তিনটি মামলা দায়ের হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা ও রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য ঘটনাস্থল পরিদর্শনের সময় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে একটি, বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। আর পুলিশ বাদী হয়ে অপর মামলাটি দায়ের করেছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের প্রত্যেককে আমরা খুঁজে বের করবো এবং যার জন্য যতটুকু শাস্তি প্রযোজ্য, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ডিআইজি দেবদাস ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, তদন্ত প্রক্রিয়া অনেকদূর এগিয়েছে। আসামিদের আমরা এরই মধ্যে শনাক্ত করতে পেরেছি, তাদের আসামি করা হয়েছে। বাদ বাকি আসামিদের আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।

ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড মনে করছেন কিনা এমন প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, আমরা মনে করি, এ ঘটনায় কারও না কারও ইন্ধন রয়েছে। নাহলে এমন একটা তুচ্ছ ঘটনা, যেটা কিনা ঘটনাই নয়, সেটা নিয়ে এমন বড় কিছু হওয়ার কথাই নয়। যারাই থাকুক ঘটনার সামনে কিংবা পেছনে, তাদের খুঁজে বের করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত