সম্পত্তির ভাগ নিয়ে স্ত্রী-সন্তানসহ বড় ভাইকে হত্যা করেন ছোট ভাই

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ১৫:১৪

সাহস ডেস্ক

কিশোরগঞ্জের কটিয়াদীতে পৈতৃক সম্পত্তির ভাগ নিয়ে বড় ভাই আসাদ মিয়ার (৫৫) সঙ্গে বিরোধের জের ধরেই ভাইসহ পরিবারের তিনজনকে হত্যা করেন বলে পুলিশকে জানিয়েছেন ছোট ভাই দ্বীন ইসলাম (৪০)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বনগ্রাম ইউনিয়নের জামষাইট এলাকা থেকে মাটিচাপা দেওয়া অবস্থায় আসাদ মিয়া (৫৫), তার স্ত্রী পারভিন আক্তার (৪৫) ও তাদের ছেলে মো. লিয়নের (১২) লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, বুধবার (২৮ অক্টোবর) রাতে আসাদ তার পরিবারের সদস্যদের সাথে ঘুমাতে যান। তবে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। আসাদের দ্বিতীয় ছেলে তোফাজ্জল বাড়ি ফিরে এসে তাদের না পেলে ঘটনাটি প্রকাশ পায়। ঘরের ভেতর রক্ত দেখতে পেয়ে তারা আশপাশের লোকজনকে জানান। বিকেলে পুলিশে খবর দিলে কটিয়াদী থানা পুলিশ ঘটনাস্থলে যায়। পরে বসতঘরের পাশে একটি গর্তে মাটিচাপা দেয়া তিনজনের মরদেহ পাওয়া যায়।

এদিকে হত্যাকাণ্ডের দুই দিন পর শনিবার সকালে এ ঘটনায় মামলা হয়েছে। আসাদ মিয়ার বড় ছেলে তোফাজ্জল মিয়া বাদী হয়ে হত্যা মামলাটি করেন। মামলায় কাউকে এজাহারভুক্ত আসামি করা হয়নি।

পুলিশ জানিয়েছে, দ্বীন ইসলাম জিজ্ঞাসাবাদে বলেছেন যে তিনি একাই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। বুধবার রাত দেড়টার দিকে তিনি শাবল হাতে ভাইয়ের ঘরে গিয়ে তিনজনকে হত্যা করেন। পরে ঘরের পেছনে বাঁশঝাড়ের কাছে তিনজনের লাশ মাটিচাপা দেন।

কিশোরগঞ্জ পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে স্থানীয় লোকজন ভুক্তভোগীর বাড়ির পেছনে মাটির নিচে ঢাকা অবস্থায় একটি হাত দেখতে পেয়ে পুলিশকে খবর দেন এবং রাত সাড়ে ১০টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে।

নিহত আসাদ দীর্ঘদিন ঢাকায় ছিলেন। কয়েক বছর আগে তিনি গ্রামে ফিরে যান। এলাকায় প্লাস্টিক পণ্যের দোকান দেন। তার তিন ছেলে। ঘটনার দিন বড় ছেলে তোফাজ্জল ঢাকায় ছিলেন। আর দ্বিতীয় ছেলে মোফাজ্জল ছিলেন নানার বাড়িতে।

বৃহস্পতিবার সকালে নানা বাড়ি থেকে ফিরে মোফাজ্জল ঘরে কাউকে দেখতে পাননি। তবে ঘরে রক্তের দাগ চোখে পড়ে। তখন বিষয়টি তিনি পরিবারের সদস্যদের জানান। ঘরের পেছনে গিয়ে নতুন মাটি দেখে সন্দেহ হওয়ায় খুঁড়তে শুরু করেন। এ সময় ছোট ভাইয়ের একটি হাত বের হয়ে আসে। পুলিশকে জানানো হলে রাত ১০টার দিকে ওই স্থান থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের সময় দ্বীন ইসলাম বাড়িতে ছিলেন না। পরে উপজেলার মুমুরদিয়া বাজার থেকে তাকে আটক করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত