পর্দা মানার নির্দেশনা জারি, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে ‘শোকজ’

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ০২:২৫

সাহস ডেস্ক

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের কর্মকর্তা কর্মচারীদের ‘পর্দা মেনে’ চলার বিজ্ঞপ্তি জারি করার পর সমালোচনার মুখে থাকা ওই ইনস্টিটিউটের পরিচালক আব্দুর রহিমকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা ওই আদেশে আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদেশে বলা হয়, আপনি অফিস চলাকালীন সময়ে ইনস্টিটিউটের কর্মকর্তা এবং কর্মচারীগণের মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মালম্বীদের জন্য পুরুষ টাকনুর উপরে ও মহিলাদের হিজাবসহ টাকনুর নীচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো মর্মে বিজ্ঞপ্তি জারী করেছেন।

উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই আদেশে আরও বলা হয়, বিজ্ঞপ্তটি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে তার স্পষ্টিকরণ ও ব্যাখ্যা আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে বলা হয়, গত ২৮ অক্টোবর জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক কর্তৃক জারিকৃত পোশাক সংক্রান্ত বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টিগোচর হলে জরুরি পদক্ষেপ নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এবং স্বাস্থ্য অধিদপ্তেরের মহাপরিচালককে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর উভয় স্থান থেকেই এ বিষয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে কারণ দর্শানোর চিঠি দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত