পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ইউএনওর অফিসিয়াল নম্বর 'ক্লোন' করে চাঁদা দাবি

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ২০:০৭

ডিজার হোসেন বাদশা
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হকের অফিসিয়াল নম্বর 'ক্লোন' করে দুর্বৃত্তরা বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব, চেয়ারম্যান ও মেম্বারদের কাছে ফোন দিয়ে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। 
 
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল থেকে দুর্বৃত্তরা নম্বর ক্লোন করে ফোন দেয়া শুরু করে।
 
এদিকে ইউএনওর অফিসিয়াল নম্বর 'ক্লোন' হওয়ার কথা বলে সবাইকে সচেতন থাকার কথা জানিয়ে দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন উপজেলা প্রশাসন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক জানান, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। সাথে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেয়া হয়েছে।
 
এদিকে, উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের মেম্বার ফরমান আলী মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউএনও স্যারের নাম্বার থেকে ইউপি সচিবের নাম্বারে ফোন আসে। পরে আমাকে খুজলে সচিব সাহেব ফোনটি দেন। আমি কথা বলতে গেলে কোন কিছু না বলে ফোনের অপরপাশ থেকে প্রয়োজনের কথা বলে ২০ হাজার টাকা দাবি করে। পরে দ্রুত বিষয়টি চেয়ারম্যানসহ সচিবকে নিয়ে উপজেলা প্রশাসনকে জানানো হয়। পরে ইউএনওর কার্যালয়ে যোগাযোগ করে বিষয়টি ভুয়া বলে তাঁরা নিশ্চিত করেন। 
 
একই ঘটনায় উপজেলার ভজনপুর ও বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের সচিব ও মেম্বারকে ফোন দিয়ে টাকা দাবি করার অভিযোগ পাওয়া গেছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়। 
 
উপজেলা প্রশাসন জানিয়েছে, এটি একটি প্রতারক চক্রের কাজ। আমরা অফিসিয়াল নম্বর 'ক্লোন' হওয়ার কথা জানিয়ে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছি। তবে বাকি পরিষদে প্রতারকরা ফোন দিয়েছিলো কি না খোজখবর নেয়া হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত