মুসলিম ধর্মাবলম্বীদের পর্দা মেনে চলার নির্দেশ জনস্বাস্থ্য ইনস্টিটিউটে

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৭:২৭

সাহস ডেস্ক

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বীদের পর্দা মেনে চলার নির্দেশ দিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক। তিনি বলেছেন, অফিস চলার সময় সকলকে মোবাইল ফোন বা ফোনের শব্দ বন্ধ রাখতে হবে।

বুধবার (২৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম এ নির্দেশনা দেন। তবে এটা সরকারি বিধি অনুযায়ী নয় বরং অফিসের কর্মচারীদের মধ্যে ধর্মীয় অনুশাসনের চর্চা করতেই এই নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, অত্র ইন্সটিটিউটের সকল কর্মকর্তা কর্মচারিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম বলেন, ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। টাখনুর উপরে যদি পুরুষ কাপড় পরে তাহলে তার কোনও গুনাহ নাই, টাখনুর নিচে পরলে সে কবিরা গুনাহ করলো। একইভাবে নারীদের জন্যও সেটা প্রযোজ্য, নারীরা পর্দার ভেতরেই সুন্দর। টাখনুর নিচে কাপড় পরলে তার কবিরা গুনাহ হবে না। এই জিনিসটা আমাদের দেশে উঠে গেছে। এ বিজ্ঞপ্তি নিয়ে আর কোনো কথা বলতে রাজি হননি জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক আব্দুর রহিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত