চাঁপাইনবাবগঞ্জে পদ্মা'য় ৩১ হাজার মিটার কারেন্ট জাল, ১৫ কেজি ইলিশ ও ইঞ্জিনচালিত নৌকা জব্দ

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৭:৫৯

মা ইলিশ সংরক্ষণে চাঁপাইনবাবগঞ্জের সদর ও শিবগঞ্জ উপজেলায় পদ্মা নদীতে মোবাইল কোর্ট নিয়ে চলমান অভিযান জোরদার করেছে মৎস দপ্তর। গত সোমবার (২৬ অক্টোবর) থেকে মঙ্গলবার (২৭ অক্টোবর) পর্যন্ত দু'দিনের অভিযানে ৩১ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ১৫ কেজি ইলিশ  ও একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ হয়।

সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাসুদ রানা বলেন, মঙ্গলবার বিকেল পর্যন্ত ৫ ঘন্টাব্যাপী সদরের সুন্দরপুর ও নারয়নপুর ইউনিয়ন সংলগ্ন নদীতে অভিযানে ৪ লক্ষ টাকা মূল্যের ২০ হাজার মিটার দৈর্ঘ্যর ৩০টি জাল ও ১৫ কেজি ইলিশ জব্দ হয়। জালগুলি সুন্দরপুরের টাওয়ারের ঘাটে প্রকাশ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয় ও ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়।এসময় খামার ব্যবস্থাপক নাচোল আব্দুর রহিম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

শিবগঞ্জ উপজেলা মৎস দপ্তর সূত্র জানায়, গত সোমবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দিনব্যাপী উপজেলার বোগলাউড়ি,দশরশিয়া ও মনোহরপুর ঘাট এলাকায় নদীতে দু'টি পৃথক অভিযানে ১১ হাজার মিটার কারেন্ট জাল ও একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ হয়।

জব্দ জাল  বোগলাউড়ি ঘাটে জনসমক্ষে পুড়িয়ে ধ্বংস করা করা হয়। বিকেলে মোবাইল কোর্টে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি। এসময় সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডল সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত