রিফাত শরীফ হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৫:০৮

সাহস ডেস্ক

বরগুনার শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা করেছেন আদালত। অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ৬ জনের ১০ বছর, ৪ জনের ৫ বছর ও ১ জনের তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ৩ জনকে খালাস প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ৯টার দিকে বরগুনা জেলা কারাগার থেকে আদালতে আনা হয় এ মামলায় কারাগারে থাকা ৬ আসামিকে। আর জামিনে থাকা ৮ আসামি আদালতে আসেন তার আগেই।

এই হত্যা মামলার রায় ঘোষণা করেন জেলা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান। পুলিশের দেয়া অভিযোগ পত্রের দ্বিতীয় খণ্ডে থাকা অপ্রাপ্তবয়স্কদের রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে পুলিশের কড়া নিরাপত্তা জোড়দার করা হয়।

এর আগে ৩০ সেপ্টেম্বর এই মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় হয়। রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা ওরফে মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দেওয়া হয়। বাকি চার আসামিকে খালাস দেওয়া হয়।

উল্লেখ্য, শাহ নেওয়াজ রিফাত শরীফকে গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে পুলিশেরর ক্রসফায়ারে নিহত নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে রিফাত শরীফ নিজের পায়ে হেঁটে রিক্সায় উঠে স্ত্রী মিন্নির সহযোগিতায় বরগুনা জেনারেল হাসপাতালে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে–ই-বাংলা (শেবাচিম) হাসপাতালে রেফার্ড করে। কিন্তু ওই দিনই বরিশাল শেবাচিম হাসপাতালে রিফাত শরীফ মারা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত