এরফান সেলিমের সাতদিনের রিমান্ডে চাইবে পুলিশ

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৪:৩৪

সাহস ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিমের সাতদিনের রিমান্ডে চাইবে পুলিশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরাম আলি মিয়া।

তিনি জানান, সাজাপ্রাপ্ত ইরফান সেলিম ও জাহিদকে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় পুনগ্রেপ্তার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে আজ আদালতে আবেদন করা হবে। এছাড়া এই মামলায় গ্রেপ্তার ইরফান সেলিমের ব্যক্তিগত কর্মকর্তা এবি সিদ্দিকী দিপুর সাতদিনের রিমান্ড চাওয়া হবে।

এর আগে সোমবার (২৬ অক্টোবর) অবৈধ অস্ত্র ও ওয়াকিটকি রাখার দু’টি অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিম ও তার দেহরক্ষী মোহাম্মদ জাহিদকে এক বছরের জেল দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, অবৈধ অস্ত্র রাখার দায়ে ছয় মাস ও অবৈধ মাদক রাখার দায়ে ছয় মাস করে মোট এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে দুজনকে।

এদিকে ইরফান সেলিমের বাসায় অভিযান চালিয়ে আধুনিক রেডিও ফ্রিকোয়েন্সিসহ ৩৮টি ওয়াকিটকি ও অত্যাধুনিক কন্ট্রোল রুম উদ্ধার করেছে র‌্যাব। কন্ট্রোল রুমে রয়েছে আধুনিক ভিপিএস (ভার্চুয়াল প্রাইভেট সার্ভার), ৩৮টি ওয়াকিটকি, ড্রোনসহ বিভিন্ন ডিভাইস।

র‌্যাব কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, হাজী সেলিমের ছেলে পুরান ঢাকা তার নিয়ন্ত্রণে রাখতে এবং তথ্য সংগ্রহের জন্য সম্পূর্ণ ওয়্যারলেস নেটওয়ার্কের মধ্যে রেখেছেন। এজন্য তিনি অবৈধভাবে ভিপিএস ডিভাইস ব্যবহার করতেন। রাষ্ট্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিভিআইপি) নিরাপত্তায় নিয়োজিত এলিট বাহিনীর কাছে যেসব সরঞ্জাম থাকে, সেরকম সরঞ্জাম পাওয়া গেছে। এই ডিভাইস আইনশৃঙ্খলা বাহিনী ট্র্যাক করতে পারেন না। সরকারি অনুমোদ ছাড়াই তিনি এই ভিপিএস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত