নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় আরও এক কনস্টেবল গ্রেপ্তার

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১২:৩৭

সাহস ডেস্ক

সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় আরও এক কনস্টেবলকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (২৪ অক্টোবর) রাতে তাকে পুলিশ লাইন থেকে নিয়ে গ্রেপ্তার দেখানো হয়। এর আগে বরখাস্ত হওয়া কনস্টেবল টিটু চন্দ্র দাসকেও রায়হান হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পিবিআই সিলেটের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান বলেন, গতকাল রাতে সিলেট পুলিশ লাইন্স থেকে হারুনুর রশীদকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাকে সিলেট আদালতে হাজির করা হবে।

গ্রেপ্তার হারুনুর রশিদ বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে কনস্টেবল হিসেবে দায়িত্বরত ছিলেন। ফাঁড়িতে নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় গত ১৩ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করলো পিবিআই। এর আগে কনস্টেবল টিটু চন্দ্রকে গ্রেপ্তার করা হয়। তিনি পাঁচদিনের রিমান্ডে রয়েছেন।

গত ১১ অক্টোবর ভোরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর আহত অবস্থায় নেওয়ার পরে মৃত্যুবরণ করেন নগরীর আখালিয়া নেহারীপাড়ার বাসিন্দা রায়হান আহমেদ। পরদিন পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুর অভিযোগ এনে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার।

সেদিনই ফাঁড়ির ইনচার্জ ও উপপরিদর্শক আকবর হোসেন ভুঁইয়া, কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল টিটু চন্দ্র দাশ এবং কনস্টেবল তৌহিদ মিয়াকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক আলী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেনকে প্রত্যাহার করা হয়।

গত ১৯ অক্টোবর ওই ঘটনায় সিলেট আদালতে সাক্ষ্যমূলক জবানবন্দি দেন ফাঁড়ির তিন কনস্টেবল। ২০ অক্টোবর বরখাস্তকৃত কনস্টেবল টিটু চন্দ্র দাশকে গ্রেপ্তার করে পিবিআই। আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এই হত্যাকাণ্ডের মূল সন্দেহভাজন ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক আকবর হোসেন ভুঁইয়া এখনো পলাতক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত