করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১৭:৩১

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় পাঁচ হাজার ৭৬১ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৮৬ জন আর এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৪১৩ জন।

শুক্রবার (২৩ অক্টোবর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী একজন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। বয়স বিবেচনায় ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন এবং বাকি দুজন রাজশাহী বিভাগের।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য থেকে জানা যায়, ১১১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৮৫৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে আগেরসহ ১৪ হাজার ১১টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৩৫ হাজার ৪৮৮টি। একই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৩ জন আর এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১২ হাজার ৬৫ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৫৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৮৮৩ জন, চট্টগ্রাম বিভাগে ২৪৮ জন, রংপুর বিভাগে ২৫ জন, খুলনা বিভাগে ১০৫ জন, বরিশাল বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ১৭৫ জন, সিলেট বিভাগে ৭২ জন আর ময়মনসিংহ বিভাগে ১১ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যোগ হয়েছেন ৭৬৬ জন আর একই সময়ে ছাড়া পেয়েছেন ৬৬৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ২৮৬ জন আর এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন পাঁচ লাখ নয় হাজার ৩১৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৯৬৮ জন। একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮৭ জন আর ছাড়া পেয়েছেন ২২৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন মোট ৮৪ হাজার ৯৯৭ জন আর ছাড়া পেয়েছেন ৭২ হাজার ৮৮৬ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ১১১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত