শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২০, ১২:৩১ | আপডেট: ২৩ অক্টোবর ২০২০, ১৭:৩৯

অনলাইন ডেস্ক

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করা হয়েছে। পদ্মা নদীতে ঝড়ো হাওয়া ও তীব্র ঢেউয়ের কারণে এসব নৌযান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল থেকে ঝড়ো বাতাস ও বৃষ্টি বেড়ে গেলে নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়। বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) শিমুলিয়া ঘাটের সহকারী পরিচালক মো. শাহদাত হোসেন জানান, বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বিআইডাব্লিউটিএ। লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে বন্ধের পর এ সব নৌযান ঘাট থেকে ছেড়ে যায়নি।

তিনি বলেন, সকাল থেকে লঞ্চগুলো স্বাভাবিক চলাচল করছিল। এরপর বৈরি আবহাওয়ায় দুই নম্বর সতর্ক সংকেত দেওয়া হয় শিমুলিয়া ঘাটে। এমন পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে লঞ্চগুলোতে যাত্রী বহন করা হচ্ছে না। পাশাপাশি স্পিডবোট চলাচল বন্ধ আছে।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো বাতাস ও বৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে উত্তাল হয়ে উঠেছে পদ্মা। মাঝ পদ্মায় প্রচণ্ড ঢেউ থাকায় ঝুঁকি এড়াতে ভোর থেকেই লঞ্চ ও স্পিডবোট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।